Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

ম্যাচ চলাকালে মাটিতে লুটিয়ে পড়লেন এরিকসন, ম্যাচ স্থগিত

ইউরো ২০২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুন, ২০২১, ১১:৩৪ পিএম | আপডেট : ১২:৩৪ এএম, ১৩ জুন, ২০২১
ইউরোর ম্যাচ চলাকালে ঘটে গেল এক হৃদয়বিদারক ঘটনা। ম্যাচ চলাকালিন হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসন। তার শেষ অবস্থা এখনো জানা যায়নি। তবে মাঠ থেকে তাকে হাসপাতাল নেওয়া হয়েছে।
 
এদিকে ইউরোপের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা টুইট করে জানিয়েছে, ম্যাচ স্থগিত।
 
ইউরো-২০২০ এর তৃতীয় ম্যাচে শনিবার (১২ জুন) ফিনল্যান্ডের মুখোমুখি হয় ডেনমার্ক। কোপেনহেগেনের পার্কেন স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধের খেলা চলকালে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন তিনি। ম্যাচের ৪২ মিনিটে সাইডলাইন দিয়ে একা হাঁটছিলেন এরিকসন। এরপর হোঁচট খেয়ে পড়ে যান। তা দেখে সতীর্থরা দ্রুত এগিয়ে যান এবং জরুরি চিকিৎসার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। 
 
চিকিৎসকরা তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা দেওয়া শুরু করেন। এক পর্যায়ে এরিকসনের বুকে হাত দিয়ে চেপে তার শ্বাস-প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হচ্ছিল। সতীর্থ ও ফিনল্যান্ডে খেলোয়াড়রা তাকে ঘিরে রেখেছিল। প্রত্যেকের উদ্বিগ্ন মুখই বলে দিচ্ছিল, অবস্থা গুরুতর।
 
প্রায় ১৩ মিনিট পর এরিকসনকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে হাসপাতালে। মাঠ ছাড়ার সময় তাকে চোখ মেলতে দেখা যায়। মুখে দেওয়া ছিল নেবুলাইজার। খেলোয়াড়দের ড্রেসিংরুমে পাঠিয়ে দেন রেফারি।
 
এ ঘটনার পর সারাবিশ্বের ফুটবল ভক্তরা এরিকসনের সুস্থতার জন্য প্রার্থনা করছেন।
 
উয়েফা জানিয়েছে, স্থানীয় সময় ৭টা ৪৫ মিনিটে ম্যাচ নিয়ে পরবর্তী আপডেট জানাবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন