Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

ব্রাজিল ম্যাচের আগে ভেনেজুয়েলার ১২ জনের করোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১:১২ এএম
দুর্ভাগ্য যেন পিছু ছাড়ছে না কোপা আমেরিকার ৪৭তম আসরটির। গত বছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা ছিল দক্ষিণ আমেরিকার সেরা ফুটবল প্রতিযোগিতাটি। কিন্তু মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে এক বছর পিছিয়ে যায় আসরটি। এ বছরও নাটকীয়তা কম হয়নি।
 
কোপা আমেরিকার এবারের আয়োজক ছিল যৌথভাবে কলম্বিয়া ও আর্জেন্টিনা। কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন চলায় এবং করোনা পরিস্থিতির অবনতি ঘটায় আয়োজক হিসেবে বাদ পড়ে আর্জেন্টিনা। এরপর ব্রাজিলে কোপা আয়োজনের সিদ্ধান্ত নেয় কনমেবল।
 
কিন্তু সে দেশেও কোপা শুরু হওয়া নিয়ে চরম অনিশ্চয়তা দেখা দেয়। কারণ সেই কোভিড-১৯ এর প্রকোপ ব্রাজিলে আরও বেশি। স্বাগতিক দলসহ অন্যান্য কয়েকটি দলের খেলোয়াড়রাও এত খারাপ পরিস্থিতিতে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তে সমালোচনা করেছিলেন। খেলা বন্ধের বিষয়ে মত ছিল অনেকের। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।
 
শেষ পর্যন্ত আদালতের রায়ে কোপার ভাগ্য নির্ধারণ হয়েছে। বাংলাদেশ সময় রোববার (১৩ জুন) দিবাগত রাত ৩টায় ব্রাজিল ও ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে উদ্বোধন হওয়ার কথা কোপার।
 
কিন্তু ম্যাচ শুরুর একদিন আগেই আবারও বড় ধাক্কায় টুর্নামেন্টটি। শনিবার (১২ জুন) জানা গেল উদ্বোধনী ম্যাচের আগে ভেনেজুয়েলা দলে করোনা পজিটিভের হিড়িক লেগেছে!
 
খালিজ টাইমসের প্রতিবেদনে জানা গেছে, ভেনেজুয়েলা দলের খেলোয়াড়সহ মোট ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে এখনও তাদের পরিচয় জানানো হয়নি। আক্রান্তদের মধ্যে খেলোয়াড় ও কোচিং স্টাফ থাকার কথা জানানো হয়েছে। শুক্রবার (১১ জুন) কনমেবলের নেওয়া নমুনা পরীক্ষাতেই ১২ জনের করোনা ধরা পড়ল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন