Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

ডেনমার্ককে হারিয়েই দিল ফিনল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১:৪৩ এএম | আপডেট : ৭:৫৪ এএম, ১৩ জুন, ২০২১

 

শক্তি-সামর্থ্য-ঐতিহ্যে ডেনমার্কের চেয়ে অনেক পিছিয়ে ফিনল্যান্ড। সেই দলই দেখাল চমক। প্রথমবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে এসেই হারিয়ে দিল সাবেক চ্যাম্পিয়নদের।

ম্যাচ চলাকালীন প্রথমার্ধে ডেনিশ মিডফিল্ডার ক্রিস্তিয়ান এরিকসেনের হঠাৎ মাঠে লুটিয়ে পড়া, তাকে হাসপাতালে নেওয়া, ম্যাচ পরিত্যক্ত ঘোষণা, আবার পুনরায় খেলা শুরু-এমন সব ঘটনায় ঘেরা ম্যাচে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে জিতেছে ফিনল্যান্ড।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে শনিবার ‘বি’ গ্রুপের ম্যাচে আক্রমণাত্মক ফুটবলে ৫৯ মিনিটে এগিয়ে যায় ফিনল্যান্ড। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে বল জালে পাঠান জোয়েল।

৭৩তম মিনিটে ইউসুফ পোলসেন প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ডেনমার্ক। স্পট কিকে হোয়বিয়ের্গের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক।

ডেনমার্কের সামনে সুযোগ ছিল পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন পিয়ের-এমিলে হোয়বিয়ের্গ।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ১০ নম্বরে থাকা ডেনমার্ক এই নিয়ে নবমবারের মতো খেলছে ইউরোতে। টুর্নামেন্টের ১৯৯২ সালের চ্যাম্পিয়নদের বিপক্ষে ২৩ বারের দেখায় এই নিয়ে দ্বিতীয় জয় পেল ফিনল্যান্ড। তাদের আগের জয়টি ছিল সেই ২০০০ সালে।

নিজেদের পরের ম্যাচে আগামী বুধবার রাশিয়ার মুখোমুখি হবে ফিনল্যান্ড। পরদিন বেলজিয়ামের বিপক্ষে খেলবে ডেনমার্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন