Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

কাবুলে জোড়া বিস্ফোরণে কমপক্ষে ৭ জন নিহত, আহত ৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৯:০৩ এএম | আপডেট : ৯:৩৩ এএম, ১৩ জুন, ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলে জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার কাবুলের পশ্চিমাঞ্চলীয় এলাকায় দুইটি গাড়িতে এ বিস্ফোরণ ঘটানো হয়। এতে অন্তত ১৩ জন হতাহত হয়েছে। এর মধ্যে সাতজন এবং আরও ছয়জন আহত হয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। তবে তালেবান ও আইএস মাঝে মধ্যেই হাজারা সম্প্রদায়ের মানুষের ওপর হামলা চালিয়ে থাকে। গত মে মাসে কাবুলে হাজারা সম্প্রদায় অধ্যুষিত একটি এলাকার স্কুলের সামনে হামলার ঘটনা ঘটে। ওই হামলায় প্রায় ৮০ জন নিহত হয়। যাদের অধিকাংশই ওই স্কুলের শিক্ষার্থী।
এদিকে গত ৮ জুন রাতে কাবুল থেকে প্রায় ২৬০ কিলোমিটার উত্তরে বাঘলান প্রদেশে যুক্তরাজ্যভিত্তিক হ্যালো ট্রাস্ট মাইন-ক্লিয়ারিং অর্গানাইজেশনের ১০ কর্মীকে হত্যা করে মুখোশপরা বন্দুকধারীরা। এ হামলায় আহত হন আরও ১৬ জন।
আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, আগামী সেপ্টেম্বরে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের কথা রয়েছে। এর আগে এসব হামলা ও হতাহতের ঘটনা আফগানিস্তানের ভবিষ্যৎ নিরাপত্তা নিয়ে চিন্তার জন্ম দিয়েছে। সূত্র : রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ