Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে সাবেক মন্ত্রী পুত্রের ২২টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৯:১৯ এএম

সাবেক মন্ত্রী চট্টগ্রামের আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বিএসসির ছেলেকে দেওয়া ২২টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল)। অবৈধ সংযোগ দেওয়ার ঘটনায় দুর্নীতি দমন কমিশনের মামলার পর গত দুই দিনে এসব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ওই মামলায় ইতোমধ্যে সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযান চালিয়ে নগরীর চান্দগাঁও থানার সানোয়ারা আবাসিক এলাকায় অবৈধ গ্যাস সংযোগগুলো বিচ্ছিন্ন করা হয় বলে জানিয়েছেন কেজিডিসিএল’র মহাব্যবস্থাপক (কোম্পানি সচিব) মোহাম্মদ নুরুল আবচার সিকদার। এর আগে, গত বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেকমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমানকে অবৈধভাবে গ্যাস সংযোগ স্থানান্তর ও নতুন সংযোগ দেওয়ার অভিযোগে চট্টগ্রামে দুদক একটি মামলা দায়ের করে। দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এর উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন।
মামলায় মোট পাঁচজনকে আসামি করা হয়। এরা হলেন- কেজিডিসিএল’র মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং ও সার্ভিসেস) মো. সারওয়ার হোসেন, দক্ষিণ জোনের টেকনিশিয়ান (সার্ভেয়ার) মো. দিদারুল আলম, সাবেক ব্যবস্থাপক মজিবুর রহমান, সাবেক মহাব্যবস্থাপক (বিপনন) মোহাম্মদ আলী চৌধুরী ও অবৈধভাবে সংযোগ পাওয়া গ্রাহক মুজিবুর রহমান।
মামলা দায়েরের পর গত বৃহস্পতিবার কেজিডিসিএল’র বর্তমান মহাব্যবস্থাপক মো. সারওয়ার হোসেন, টেকনিশিয়ান দিদারুল আলম এবং সাবেক ব্যবস্থাপক মজিবুর রহমানকে গ্রেফতার করে দুদক। তারা বর্তমানে কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস সংযোগ বিচ্ছিন্ন


আরও
আরও পড়ুন