Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

টুইটারে কারিনাকে বয়কটের ডাক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১০:৪৩ এএম

বড় পর্দায় আসতে চলেছে ‘রামায়ণ’। সীতার চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল কআরিনা কাপুর খানকে। বলিউডের গুঞ্জন, সেই ছবিতে কাজ করার জন্য ১২ কোটি টাকা পারিশ্রমিক চেয়েছেন অভিনেত্রী। এই খবর সংবাদমাধ্যমে প্রকাশ হতেই করিনার উপর চটে যান নেটনাগরিকদের একাংশ। এ রকম চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েও এত মোটা অঙ্কের পারিশ্রমিক দাবি করাকে ‘অমানবিক’ আচরণ হিসেবে দেখছেন অনেকেই। কেউ আবার বলছেন, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করছেন কারিনা।

বলিউডের প্রথম সারির অভিনেত্রীর প্রতি ক্ষোভ উগরে দিতে টুইটারে #বয়কটকারিনাখান ট্রেন্ড শুরু হয়েছে। কারিনার বিরোধিতা করতে টেনে আনা হয়েছে স্বামী সাইফ আলি খানের প্রসঙ্গও। অনেকের বক্তব্য, ‘তাণ্ডব’-এর মতো ওয়েব সিরিজে অভিনয় করে হিন্দুদের ভাবাবেগে আঘাত দিয়েছেন সাইফ। এ বার সেই পথে হাঁটছেন কারিনাও। একজন নেটনাগরিক লিখেছেন, ‘যে অভিনেত্রী হিন্দু দেবদেবীদের সম্মান করতে পারেন না, তিনি সীতার চরিত্রে অভিনয় করতে পারেন না।’ অন্য জনের কটূক্তি, ‘ভারতীয় নাগরিক হিসেবে এমন একজন অভিনেত্রীকে সীতার চরিত্রে মেনে নেব না, যার হিন্দু ধর্মের প্রতি বিশ্বাস নেই। বলিউডের মাফিয়ারা হিন্দু ধর্মকে খারাপ ভাবে দেখাচ্ছে। যে শিল্পীরা ধর্মীয় ভাবাবেগে আঘাত করেন, তাঁদের বয়কট করা উচিত।’

এ রকম আরও অনেক নেতিবাচক মন্তব্যে ভরে গিয়েছে টুইটারের দেওয়াল। কারিনা যদিও সীতার চরিত্রে অভিনয় করার বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ