Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

কাটাতারের গেট খুলে ৬ জনকে বাংলাদেশে পুশব্যাক করল বিএসএফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১:২০ পিএম

ভারতীয় সীমান্তবর্তী গ্রামগুলোতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি সত্ত্বেও সীমান্তে কাটাতারের বেড়ার গেট খুলে ৬ জনকে বাংলাদেশ পুশব্যাক করেছে বিএসএফ। তাদের বাড়ি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। গতকাল শনিবার (১২ জুন) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
জানা যায়, বিভিন্ন সময়ে তারা অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করে পুলিশের হাতে আটক হয়। বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করে সাম্প্রতিক সময়ে মুক্তি পায়। পরে বিএসএফ তাদেরকে বহরমপুর কারা হেফজাতে রাখে। শনিবার (১২ জুন) রাতে মুজিবনগর সীমান্তের কাটাতারের বেড়ার গেট খুলে তাদেরকে বাংলাদেশে পাঠিয়ে দেয়। ওই ছয়জন রাতের আধারে মুজিবনগরের কেদারগঞ্জ বাজারে গিয়ে রাজশাহীগামী বাসে উঠে। বাসের চালক ও সুপারইভারজার বিষয়টি টের পেয়ে গাংনী উপজেলার জোড়পুকুরিয়া বাজারে তাদেরকে বাস থেকে নামিয়ে দেয়। পরে সেখান থেকে তারা গন্তব্যের উদ্দেশ্যে পালিয়ে যায়।
বিষয়টি জানতে চাইলে ৬ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল খালেকুজ্জামান বলেন, বিষয়টি আমাদের অজানা। তবে আমরা তাদের নাম ঠিকানা সংগ্রহ করে খোঁজ নিব এবং সীমান্তে নজরদারি বৃদ্ধি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ