Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

নোয়াখালীতে লকডাউন অমান্য করায় ৪৫টি মামলায় জরিমানা, শহরে দোকানপাট বন্ধ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ১:৪৮ পিএম

করোনা সংক্রমণ রোধে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে দ্বিতীয় দফা লকডাউনের দ্বিতীয় দিন চলছে। লকডাউন সফল করতে তৎপর রয়েছে প্রশাসন। স্বাস্থ্য বিধি মেনে না চলা ও লকডাউন অমান্য করায় পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ৩৯হাজার ৯৯০টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার সকালে নোয়াখালী পৌরসভার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, সকাল থেকে দূরপাল্লার সকল যানবাহন বন্ধ রয়েছে। নিত্য প্রয়োজনীয়দ্রব্য, জরুরি সেবা ও শিশু খাদ্য বহনকারী যানবাহন চলাচল করছে। কয়েকটি অটোরিকশা ও সিএনজি যোগে অফিসগামী লোকজন যাতায়ত করছে। তবে শহরের অলিগলি ও ভিতরের সড়কগুলোর ভিন্ন চিত্র। সিএনজি অটোরিকশাগুলো আগেরমত ৪-৫জন যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। খোলা রয়েছে সকল ধরনের দোকান-পাট। বাজারে আসা লোকজন মানছেন না স্বাস্থ্য বিধি।

এদিকে লকডাউন সফল করতে জেলা প্রশাসকের কার্যালয়ের ৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৮টি ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছে। অভিযানকালে লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য ও স্বাস্থ্যবিধি না মানায় ৪৫টি মামলায় বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ৩৯হাজার ৯৯০টাকা জরিমানা করেছে। এছাড়াও শহরের একাধিকস্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহনকে করা হচ্ছে জরিমানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ