Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে শীর্ষ মাদক ব্যবসায়ী ভিখারি অস্ত্রসহ গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ২:৪৩ পিএম

নগরীর ডবলমুরিং থানার তালিকাভুক্ত সন্ত্রাসী, গ্যাং লিডার ও শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ শাহেদ ওরফে ভিখারিকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয় । রোববার ভোরে ডবলমুরিং থানার আগ্রাবাদ পানওয়ালা পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ভিখারি অত্যন্ত ধূর্ত ও ভয়ঙ্কর সন্ত্রাসী। ডবলমুরিং থানার শীর্ষ মাদক ব্যবসায়ী সে। কিশোরদের নিয়ে তার একটি গ্যাংও আছে। সে বিভিন্ন স্থান থেকে মাদক এনে আগ্রাবাদ এলাকায় বিলি করত।
তিনি জানান, এই মাদক বিক্রির জন্য তার আলাদা ১২ থেকে ১৪ জনের দল আছে। কেউ তার বিরুদ্ধে বা মাদকের বিরুদ্ধে কথা বললে কিশোর গ্যাং লেলিয়ে দেয়। তার দলের প্রত্যেকের বিরুদ্ধেই একাধিক মামলা রয়েছে। সর্বশেষ ব্যাপারীপাড়া এলাকায় মাদক বিরোধী কমিটি করায় কমিটির সদস্যদের উপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায় ভিখারি বাহিনী। এতে ২ জন মারাত্মকভাবে আহত হয়। এছাড়া তার একটি আলাদা টর্চার সেলও আছে। তার বিরুদ্ধে কেউ কিছু বললে সেখানে নিয়ে নির্যাতন করা হয়। তার বাহিনী ছিনতাইয়ের সাথেও জড়িত।
ভিখারি দুইটি বিয়ে করে এবং তার একাধিক বান্ধবী আছে। এসব বান্ধবী বিভিন্ন মানুষের সাথে প্রেমের সম্পর্ক গড়ে। এরপর সুযোগ বুঝে ঘরে এনে ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নেয়। এসব বান্ধবীকে কনভিন্স করতে সে বুকে ব্লেড দিয়ে কেটে তাদের নাম লিখে!
তার শৈশব খুব আর্থিক সঙ্কটের মধ্য দিয়ে যায়। তাই তার বন্ধুরা তাকে ভিখারি নাম দেয়। কিন্তু এখন সেই বন্ধুরাই তাকে 'বস' ডাকে। তার বাহিনীর কয়েক সদস্য তারই বন্ধু।
তার বেতনভুক্ত বেশ কয়েকজন কর্মচারী আছে যাদের দায়িত্ব পুলিশ আসলেই তাকে তথ্য দেওয়া। এ কারণেই তাকে ধরতে বেশ বেগ পেতে হয়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৮ টি মামলা রয়েছে। ইতোমধ্যে ৫ বার গ্রেফতারও হয়েছে।
গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে পানওয়ালাপাড়ায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১ টি এলজি, ১রাউন্ড কার্তুজ ও ৫০ টি ইয়াবা উদ্ধার করা হয়।
সে সহ তার ২ জন পলাতক সহযোগীর বিরুদ্ধে অস্ত্র এবং মাদক আইনে ২ টি মামলা রুজু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক ব্যবসায়ী আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ