Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

পেশাদার ফুটবল খেলতে না পারার শঙ্কা এরিকসনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৪:৩১ পিএম

ডেনমার্কের মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসনকে পেশাদার ফুটবলে আর নাও দেখা যেতে পারে। ক্রীড়া কার্ডিওলজিস্ট বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার রাতে ইউরোর তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ফিনল্যান্ড ও ডেনমার্ক। ম্যাচের ৪২তম মিনিটে হঠাৎ মাটিতে লুটিয়ে পড়েন এরিকসন। ১৩ মিনিট তাকে প্রয়োজনী চিকিৎসা দেওয়া শেষে নিয়ে যাওয়া হয় হাসাপাতালে। তার অবস্থা এখন স্থিতিশীল। বিপদমুক্ত। তবে তার পেশাদার ক্যারিয়ার হুমকির মুখে।

২৯ বছর বয়সি এ মিডফিল্ডার ইংলিশ লিগে টটেনহ্যামের হয়ে খেলেন। সেখানে তার সঙ্গে কাজ করেছেন সেন্ট জর্জ ইউনিভার্সিটির ক্রীড়া কার্ডিওলজিস্ট সঞ্জয় শর্মা। তিনি গণমাধ্যমে বলেন,‘নিশ্চিত সেখানে ভয়ানক কিছু হয়েছিল। কিন্তু চিকিৎসকরা তাকে সুস্থ করে তুলতে পেরেছিল।

কিন্তু প্রশ্ন থেকেই যায় কী হয়েছিল? কেন হয়েছিল? ২০১৯ সাল পর্যন্ত তার শারীরিক পরীক্ষা ঠিক ছিল। তাহলে হঠাৎ কেন এমনটা হলো? আমি নিশ্চিত করে বলতে পারি, যুক্তরাজ্য ফুটবল তার পুনরায় মাঠে নামা নিয়ে বেশ কঠোর হবে।’

ফিফায় কাজ করা এ ক্রীড়া কার্ডিওলজিস্ট আরো বলেন,‘তার হঠাৎ অসুস্থতা পুরো বিশ্বকে ভাবিয়ে তুলেছে। শুধুমাত্র তার জন্যই নয়, আশেপাশে যারা ছিল তাদের প্রত্যেকের অবস্থা ভালো ছিল না। ভালো খবর যে সে জীবিত আছে। কিন্তু বাজে খবর হলো, তার ক্যারিয়ার শেষ হবার পথে। হয়তো সে আর পেশাদার ফুটবল খেলতে পারবে না।আমি এটা নিশ্চিত হয়েই বলছি। যুক্তরাজ্যে তার খেলার সম্ভাবনা নেই। তারা এ বিষয়ে কঠোর হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন