Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ’র প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২১, ৮:৩২ পিএম

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মরহুম আলহাজ শেখ মুহাম্মদ আবদুল্লাহ ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাংলাদেশ ওলামা লীগ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে পবিত্র মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
ওলামা লীগের কার্যকরি সভাপতি আলহাজ হাফেজ মাওলানা আব্দুস সাত্তার এর সঞ্চালনায় অনুষ্ঠানে মরহুমের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বক্তারা বলেন, মরহুম শেখ আব্দুল্লাহ হজ ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন এনে সুশৃঙ্খল হজ¦ ব্যবস্থাপনা পরিচালনা করে ইতিহাস সৃষ্টি করে গিয়েছেন। তিনি একজন ধর্মপ্রিয় আলেমবান্ধব ব্যক্তি ছিলেন। দীর্ঘদিনের কওমি আলেমদের আন্দোলনের ফসল আওয়ামী লীগ সরকার তথা শেখ হাসিনার পক্ষ হতে কওমী মাদরাসার সনদের স্বীকৃতি প্রদানে মরহুম শেখ আব্দুল্লাহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মরহুমের পরিবারবর্গ, মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মহিউদ্দিন মজুমদার, ওলামা লীগ নেতা শায়েখ মাওলানা আলমগীর হোসাইন, আবুল হাসান শেখ শরীয়তপুরী, মাওলানা রবিউল আলম সিদ্দিকী, মাওলান্ াইদ্রিছ, মাওলানা হাফেজ আব্দুল জলিল ও মাওলানা আব্দুল আলিম আজাদী। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মাওলানা মহিবুল্লাহ হিল বাকী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ