Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

প্রতিবাদে উজিরপুরে মানববন্ধন

মুক্তিযোদ্ধার দাফনে বাধা

উজিরপুর (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০২ এএম

বরিশালের উজিরপুর উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সরদারের লাশ দাফনে বাঁধা ও পরিবারের সদস্যদের জীবননাশের হুমকিদাতা জামাল সরদারকে অবিলম্বে গ্রেফতার ও বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে। বামরাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হায়দার শরীফের সভাপতিত্বে এলাকাবাসীর উদ্যোগে গত শনিবার উপজেলার বামরাইল বন্দর এলাকায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে মরহুম বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই আলমগীর হোসেন সরদার জানান, জামাল সরদার ও জালাল সরদার জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আমার বড় ভাই শাহজাহানের দাফনে বাঁধা সৃষ্টি করেছে। বর্তমানে আমাকে ও আমার মৃত ভাইয়ের পরিবারের সদস্যদের হত্যা করে লাশ ঘুমসহ বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। তাদের হুমকির মুখে পরিবারের সদস্যদের নিয়ে প্রতিনিয়ত আতঙ্কে থাকতে হচ্ছে। মুক্তিযোদ্ধাদের কটুক্তি ও মুক্তিযোদ্ধা লাশ দাফনে বাঁধা প্রদানকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্ত্রির দাবি জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছে মুক্তিযোদ্ধা, এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার।
এ সময় সভায় বক্তৃতা করেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কল্যাণ পুর্নবাসন সোসাইটির মহাসচিব মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সরদার, সাবেক এমপি ও মুক্তিযোদ্ধা মো. ওয়াদুত সরদার, মুক্তিযোদ্ধা জহিরুল আলম শরীফ, আয়নাল হক হাওলাদার, আ. আউয়াল হাওলাদার, মরহুম বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই আলমগীর হোসেন সরদার, গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি উৎপল চক্রবর্তী প্রমুখ। স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৯ মে সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলার পশ্চিম বামরাইল গ্রামের মৃত আব্দুর রব সরদারের ছেলে বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান সরদার নিজ বাড়িতে মৃত্যুবরন করেন। ওইদিন মরহুম বীর মুক্তিযোদ্ধাকে রাত ১০টায় গার্ড অব অনার ও জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করতে গেলে একই গ্রামের জামাল সরদার ও তার লোকজন মিলে লাশ দাফনে বাঁধা দেয়। তারা পরবর্তীতিতে লাশ উপরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। বিষয়টি নিয়ে এলাকার মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন