Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

মেসির শেষ সুযোগ?

ভেনেজুয়েলার ১২ জনের করোনা, দুঃসংবাদ চিলিতেও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। সম্ভবত তাকে বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড় বললেও অনেকেই একমত হবেন। আর্জেন্টিনা ও বার্সেলোনা ফরোয়ার্ডের জন্য সম্ভবত এবারের কোপাই বড় কিছু জেতার শেষ সুযোগ। লিওনেল স্কালনির দল কিছুটা গুছিয়ে এনেছেন। তবে ফর্ম এখনো বেশ অধারাবাহিক। আর্জেন্টিনার জন্য ভালো ব্যাপার, মেসির সাথে একদল তরুণ ধীরে ধীরে প্রস্তুত হচ্ছেন একাদশে। রদ্রিগো দিল পল, পারেদেসরা মধ্যমাঠে এখন ভরসা, রক্ষণে আশা জোগাচ্ছেন ক্রিশ্চিয়ান রোমেরোরা। আজ রাতে চিলির বিপক্ষে মাঠে নামার আগে এখন আরও গোছালো আর্জেন্টিনাকেই দখতে চায় কোটি কোটি ভক্তরা।

তবে আশার বিষয় অ্যালেক্সিস সানচেজ ছিটকে গেছেন চোটের জন্য। তাকেই ধরা হয় আকাশী জার্সিধারীদের জন্য সবচেয়ে বড় আতঙ্ক হিসেবে। তাই নি:সন্দেহে এটা একটা বড় সুযোগ মেসিদের সামনে। কিন্তু সেজন্য সুযোগকে কাজে লাগাতে হবে।

কোপার আয়োজন ঘিরে এবার বিতর্ক আকাশছোঁয়া। যে পরিস্থিতিতে কোপা শুরু হল, সেটা আগে হয়েছে কিনা সন্দেহ। করোনাভাইরাসের মহামারীর মধ্যে খোদ ব্রাজিলেই তুমুল বিরোধিতার মধ্যে মাঠে গড়াল খেলা। খেলার চেয়ে এখন খেলার বাইরের বিষয় নিয়েই বেশি মাতামাতি।
টুর্নামেন্ট শুরুর আগেই ভেনেজুয়েলার ১২ জন করোনা পজিটিভ। এর মধ্যে খেলোয়াড়সহ অন্যান্য স্টাফও আছে। তাই জরুরি ভিত্তিতে আরও ১৬ জন খেলোয়াড়কে ডাক দিয়েছে দলটি। এই স্কোয়াড নিয়ে ব্রাজিলের মুখোমুখি কি লড়াই করবে দলটি। প্রশ্নটি এসেই যায়। এর উত্তর অবশ্য পাঠক এতক্ষণে পেয়ে গেছেন। কারণ ফল এখন আপনাদের হাতেই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন