Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ভ্যাকসিন নিলেন রোমান সানারা

টোকিও অলিম্পিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে এখন করোনাভাইরাসের টিকা কার্যক্রম বন্ধ। অন্যদিকে টোকিও অলিম্পিকে অংশগ্রহণের জন্য বাংলাদেশিদের সঙ্গে ভ্যাকসিন বাধ্যতামূলক। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে (বিওএ) বিশেষ ব্যবস্থায় ভ্যাক্সিন বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভ্যাকসিন নেন টোকিও অলিম্পিকে অংশ নিতে যাওয়া আরচ্যার রোমান সানা, অ্যাথলেট জহির রায়হান।

আরচ্যারি ও ভারোত্তোলন থেকে এখনো ওয়াইল্ড কার্ডের সম্ভাবনা রয়েছে যাদের তাদেরও ভ্যাকসিন দেয়া হয়েছে। এছাড়া টানা দুই এসএ গেমসে স্বর্ণজয়ী ভারত্তোলক মাবিয়াও নিয়েছেন করোনা প্রতিরোধী ভ্যাকসিন। খেলোয়াড়দের পাশাপাশি টোকিও অলিম্পিকে অংশ নেবেন যে সকল কর্মকর্তা তারাও ভ্যাকসিন নিয়েছেন। আরচ্যার রোমান সানা বলেন, ‘বিওএকে ধন্যবাদ এই বিশেষ ব্যবস্থার জন্য। আমরা যেন অলিম্পিকে ভালো করতে পারি সেজন্য দোয়া রাখবেন।’ অলিম্পিকে সম্ভাব্য আরচ্যার ছাড়াও প্যারিস বিশ্বকাপ আরচ্যারিতে খেলতে যাওয়া আরচ্যাররাও আজ ভ্যাকসিন নিয়েছেন। জার্মান কোচ ফ্রেডরিক মার্টিনও ভ্যাকসিন নিয়েছেন। ভারত্তোলক মাবিয়া ভ্যাকসিন নিয়ে বলেন, ‘আমি এখন আগের মতোই সুস্থ ও স্বাভাবিক আছি।’ রোমান-মাবিয়াদের পরবর্তী ডোজের তারিখ ১১ জুলাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন