Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

‘পুলিশ তখনই সব জানে যখন জনগণ জানায়’

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, পুলিশ তখনই সব কিছু জানে, জনগণ যখন সব কিছু জানায়। আর পুলিশ তখনই সবকিছু পারে, যখন জনগণ তাদেরকে সহযোগিতা করে। তিনি আইনশৃঙ্খলা রক্ষা এবং সমাজ থেকে মাদক নির্মূলসহ অপরাধ দমনে জনগণের সহযোগিতার আহবান জানান।

গতকাল বরিশালের কোতয়ালী মডেল থানা প্রাঙ্গনে ‘ওপেন হাউজ ডে’ উপলক্ষে জনগণের মুখোমুখী হয়ে পুলিশ কমিশনার বক্তব্য রাখছিলেন। অনুষ্ঠানের শুরুতে তিনি গত মাসে সাধারণ জনগণের পক্ষ থেকে যেসব সমস্যা ও অভিযোগসমূহ তুলে ধরা হয়েছিল, তার সমাধানে যেসব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, সে সম্পর্কে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে বক্তব্য গ্রহণ করেন।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার উপস্থিত সাধারণ মানুষের প্রতি আহবান জানিয়ে বলেন, আপনারা যদি এই উন্মুক্ত আলোচনায় কথা বলতে না পারেন, তবে ক্লোজড হাউজ ডে’তে বলুন। সেখানেও যদি না পারেন, তবে সেল ফোনে বা ফেসবুক পেজে বা ওয়েব পেজে অভিযোগ জানান। কোতয়ালী থানার ওপেন হাউজ ডে’তে ২৫ জন ভুক্তভোগী তাদের সমস্যার কথা তুলে ধরলে পুলিশ কমিশনার অবিলম্বে এসব সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্মকর্তারদের নির্দেশনা দেন। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম ছাড়াও উপ-কমিশনার (দক্ষিণ) মোক্তার হোসেনসহ বিএমপি’র বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতি মাসে বিএমপি’র প্রতিটি থানায় একটি নির্দিষ্ট দিনে ওপেন হাউজ ডেতে স্ব-স্ব থানার বিভিন্ন মানুষের বক্তব্য শুনে নির্দেশনা প্রদান করেন পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ