Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা সম্প্রসারণের একমাত্র মাধ্যম নির্বাচন নয়

মাদারীপুরে সিইসি

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

নির্বাচন করোনা সম্প্রসারণের একমাত্র মাধ্যম নয়। নির্বাচন ছাড়াও শত শত কারণে করোনার সম্প্রসারণ হতে পারে। করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মাদারীপুর জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে নির্বাচনের আয়োজন করছি। যে সকল এলাকায় করোনা সংক্রমণ ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে করোনার ঊর্ধ্বগতি মাদারীপুরে নেই। এ জন্যই মাদারীপুরে নির্বাচন আয়োজন করছি।

সিইসি আরো বলেন, ভোটারদের মধ্যে দিন দিন ইভিএমের জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে। এমনকি জনপ্রতিনিধিরাও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ইভিএম পদ্ধতিতে নির্বাচন চাচ্ছেন। নির্বাচন আয়োজন শুধু নির্বাচন কমিশনের নয়, জেলা পর্যায়ে যারা নির্বাচনের সাথে সরাসরি জড়িত থাকেন আপনাদের সকলের। আমরা এখানে এসেছি আপনাদের সাহস যোগানোর জন্য। নির্বাচন সব জায়গায় স্থানীয় প্রশাসন আয়োজন করে থাকে। নির্বাচন কমিশন পাশে থেকে সহযোগিতা প্রদান করেন।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় উপস্থিত ও মতামত ব্যক্ত করেনÑ যুগ্ম সচিব ও আঞ্চলিক নির্বাচন কমিশনার মোস্তফা ফারুক, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা নির্বাচন কমিশনার মো. মনিরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মাদারীপুরের শিবচর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ২১ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ