Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন

বাংলাদেশ ইসলামিক পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন এবং মহাসচিব আবুল কাশেম গতকাল রোববার এক যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকার বারবার প্রতিশ্রুতি দিয়েও শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না।

১৩ জুন সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা ছিল কিন্তু সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া নিয়ে তালবাহানা শুরু করছে। এটা নিঃসন্দেহে জাতি বিনাশী তৎপরতা। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে দেশের ভবিষ্যত প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। হাট-বাজার, অফিস-আদালত সবই চলছে পূর্ণ দমে। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিলে সমস্যা কোথায়? অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন।
নেতৃবৃন্দ আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্র-ছাত্রীরা মানসিক ভাবে বিকারগ্রস্থ হয়ে পড়েছে। মোবাইল আসক্তি, হতাশা থেকে আত্মহননের মতো ঘটনা দেখা যাচ্ছে। অভিভাবকরা রয়েছে বড় দুঃচিন্তায়। সরকার সমাজের বাস্তবতা উপলব্দিতে চরম ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে। শিক্ষা জাতির মেরুদন্ড এই কথা আর বলা যাচ্ছে না। বর্তমান প্রজন্মকে অন্ধকারাচ্ছন্ন, অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দেয়া হচ্ছে। এ অবস্থা আর মেনে নেয়া যায় না। যত দ্রুত সম্ভব স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকারের কাছে ইসলামিক পার্টির নেতৃবৃন্দ জোর দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামিক পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ