Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

একটি আদর্শিক বিজয় ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়

মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, আদর্শিক বিজয় ছাড়া মানবতার কাঙ্খিত মুক্তি সম্ভব নয়। মানবরচিত শাসনব্যবস্থার অসারতা ক্রমেই ফুটে উঠছে। বাক-স্বাধীনতা ও নাগরিক অধিকার চরমভাবে ভুলুন্ঠিত। জান-মাল, ইজ্জত আব্রুর নিশ্চয়তা নেই। সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস, মাদকে সয়লাব। নৈতিক চরিত্র হারিয়ে মানুষ ক্রমেই নীতিহীন হয়ে পড়ছে। এভাবে একটি দেশ চলতে পারে না। এ জন্য প্রয়োজন একটি আদর্শিক বিজয়ের।
গতকাল রোববার বিকেলে চরমোনাই মাদরাসায় দলের নায়েবে আমীরের হাতে বিএনপিসহ কতিপয় নেতৃবৃন্দ সদস্য ফরম পুরণ করে ইসলামী আন্দোলনে যোগদানকালে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ-এর গতিশীল ও আপোসহীন নেতৃত্বের প্রতি আকৃষ্ট হয়ে যোগদান করেছেন বরিশাল সদর উপজেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এর সদস্য নুরুল ইসলাম মৃধার নেতৃত্বে একটি প্রতিনিধি দল। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।
মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, সরকারি ব্যবস্থাপনায় ৫৬০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী যা প্রশংসার দাবি রাখে। কিন্তু অবাক বিস্ময়ে লক্ষ্য করছি মসজিদ নির্মাণেও ভয়াবহ দুর্নীতির অবস্থা দেখে। তিনি দুর্নীতিবাজদের কঠোরহস্তে নিবৃত করতে সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানান। তিনি বলেন, ইসলামী আন্দোলন দেশে একটি আদর্শিক পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি সকলকে ইসলামের ছায়াতলে ফিরে আসার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবতার মুক্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ