Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

দোয়া করে হলেও ফিলিস্তিনকে সমর্থন করুন

মুসলিমদের প্রতি মসজিদুুল হারামের ইমাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১২:০০ এএম

সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একনিষ্ট সমর্থক একজন বিশিষ্ট আলেম শুক্রবার বলেছেন যে, প্যালেস্টাইন ‘সকল মুসলমানের ইস্যু’। রাই আল-ইয়ম গত শনিবার একথা জানিয়েছে। মক্কার পবিত্র মসজিদুল হারামের ইমাম ও খতিব শায়খ আবদুর রহমান আস-সুদাইস জানিয়েছেন: ‘প্রথম কিবলা এবং তৃতীয় মসজিদ আল-আকসা অবশ্যই প্রত্যেক মুসলমানের হৃদয়ে থাকতে হবে’।
তিনি প্রত্যেক মুসলমানকে আল-আকসা মসজিদ ইস্যুটির ‘গ্রহণ বা সমবেদনা’ না করার এবং ফিলিস্তিনকে ‘দোয়া করে হলেও সমর্থন’ করার আহ্বান জানিয়েছেন। আস-সুদাইস পুনরায় উল্লেখ করেন যে, ফিলিস্তিন ‘প্রত্যেক মুসলমানের ইস্যু’ এবং আল-আকসা মসজিদ দখলদারদের থেকে মুক্ত করার জন্য দোয়া করা জরুরি। মন্ত্রীর পদে অধিষ্ঠিত শায়খ মুসলিম বিশ্বের বিভিন্ন অংশে উত্তেজনা নিরসন ও সঙ্ঘাত নিরসনে সউদীর প্রচেষ্টার প্রশংসা করেন। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

Show all comments
  • Jameul Hasan Jashim ১৪ জুন, ২০২১, ২:০০ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • Shihab Ahmed ১৪ জুন, ২০২১, ২:০০ এএম says : 0
    বিশ্ব মুসলিম উম্মাহ্ শুধু দোয়া নয় সর্বোতভাবে ফিলিস্তিনকে সমর্থন করছে। কিন্তু মুসলিম দেশের কিছু নেতা ইসরাইলকে সমর্থন করছে ।
    Total Reply(0) Reply
  • রুবি আক্তার ১৪ জুন, ২০২১, ২:০১ এএম says : 0
    অবশ্যই ফিলিস্তিনের মানুষের পাশে থাকতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন