Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ইংল্যান্ডে আবারো লকডাউন বাড়ল চার সপ্তাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১০:১৭ এএম

মহামারি করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি এবং ডেল্টা ভ্যারিয়েন্টের দ্রুত সংক্রমণ হার বৃদ্ধি পেতে থাকায় লকডাউনের মেয়াদ আরো চার সপ্তাহ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। আগামী ২১ জুন চলমান লকডাউন তুলে নেয়ার পরিকল্পনা ছিল ইংল্যান্ড সরকারের। কিন্তু দেশটির সিনিয়র মন্ত্রীরা লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর সিদ্ধান্তে স্বাক্ষর করেছেন।

ধারণা করা হচ্ছে, প্রধানমন্ত্রী বরিস জনসন সংবাদ সম্মেলনে লকডাউনের মেয়াদ বাড়ানোর বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাবেন। লকডাউন বাড়ানোর ইঙ্গিত তিনি গতকাল রোববারই দিয়েছেন। তিনি গতকাল জানান, সবকিছু খুলে দেয়ার সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।

সংশ্লিষ্টরা মনে করেন, লকডাউন বাড়ানো হলে দেশটিতে চলমান টিকাদান কর্মসূচিতে বড় সাফল্য আসবে। সে কারণে ব্রিটিশ মেডিকেল অ্যাসোসিয়েশনও লকডাউন বাড়ানোর ব্যাপারে জনস্বাস্থ্যবিদদের সঙ্গে সহমত পোষণ করেছেন।

এর আগে রোববার ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, ‘বিধিনিষেধ নিয়ে সরকার ছেলেখেলা করতে চায় না। লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত নির্ভর করবে সংক্রমণ এবং হাসপাতালে রোগী ভর্তির পরিসংখ্যানের ওপর।’ সূত্র : বিবিসি



 

Show all comments
  • Tipu ১৪ জুন, ২০২১, ১১:৫৯ এএম says : 0
    মিথ্যা ভণ্ডামি ও প্রতারণামূলক লকডাউনের নাটক করা হচ্ছে নানা রকম মিথ্যা তথ্যের উপর ভিত্তি করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ