Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

৩ মাসের মধ্যে বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন আক্রান্ত ও মৃত্যু হয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১০:২৮ এএম

বিশ্বে ক্রমেই করোনাভাইরাসের আক্রান্ত ও মৃত্যুর হার কমতে শুরু করেছে। যা স্বস্তিদায়ক। এদিকে করোনা মহামারীর দ্বিতীয় ও তৃতীয় ঢেউয়ের মধ্যে তিন মাসের বেশি সময় পর বিশ্বে করোনার দৈনিক সংক্রমণ ৩ লাখের গণ্ডিতে নেমে এসেছে। প্রায় কাছাকাছি সময়ের ব্যবধানে দৈনিক মৃত্যুও কমে ৭ হাজারে নিচে নেমেছে।

ওয়ার্ল্ডো মিটারের সোমবার সকালের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩ লাখ ১৭৩ জনের মতো করোনা রোগী শনাক্ত হয়েছে যা ৩ মাস ৫ দিনের মধ্যে সর্বনিম্ন।

এর আগে গত ৮ মার্চ ২ লাখ ৯৪ হাজার ৭১৮ জন সংক্রমিত হয়েছিলেন। বিশ্বে মোট সংক্রমণ দাঁড়িয়েছে ১৭ কোটি ৬৭ লাখ ৭ হাজার ৬১১ জনে।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৬ হাজার ৭৮৪ জন যা ২ মাস ২৩ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২১ মার্চ ৬ হাজার ২৯৮ জন মারা যান। বিশ্বে করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৮ লাখ ১৯ হাজার ৪০৩ জনে।

গত একদিনে বিশ্বে করোনা সংক্রমণের বড় অংশটি ছিল ভারত ও ব্রাজিলে। ভারতে প্রায় সাড়ে ৬৮ হাজার আর ব্রাজিলে প্রায় ৩৭ হাজার সংক্রমিত হন। একই সময়ে ভারতে মারা গেছেন ১ হাজার ৭৬১ জন আর ব্রাজিলে ১ হাজার ১১৮ জন।

অন্যদিকে সফল টিকাদান কর্মসূচির সুফল পেতে শুরু করেছে যুক্তরাষ্ট্র। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৮৫ জন সংক্রমিত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ১০০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ