Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাগেরহাটে নতুন ১০২ জন করোনা আক্রান্ত

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১১:১১ এএম

বাগেরহাট জেলায় গত ২৪ ঘন্টায় ২২৭ জনের নমুনা পরীক্ষায় ১০২ জন করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৪৪ শতাংশ।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষায় ৩৭ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। জেলার বিভিন্ন উপজেলায় র‌্যাপিড এ্যান্টিজেন ল্যাবে ১৩৬ জনের পরীক্ষায় ৬৫ জনের করোনা সনাক্ত হয়েছে।

এদিকে, জেলার সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা মোংলা উপজেলায় প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধের ৫ম দিন চলছে। মোংলা পৌরসভা এলাকায় দোকানপাট বন্ধ থাকলেও সাধারণ মানুষ নানা অজুহাতে বাইরে ঘোরাফেরা করছে। পৌরসভার প্রবেশদ্বারে চেক পোষ্ট এর পাশপাশি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আইনশৃংখলা বাহিনীর সমন্বয় সচেতনতার পাশাপাশি স্বস্থ্যবিধি মানতে মোবাইল কোর্ট পরিচালনা করছে। আগামী ১৬ জুন পর্যন্ত এই বিধিনিষেধ চলবে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা: কে এম হুমাউন কবির বলেন, এপর্যন্ত জেলায় ১০ হাজার ১৯২ জনের নমুনা পরীক্ষায় করোনা সনাক্ত হয়েছে ২ হাজার ২০৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৪ জন, বাকীরা হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে। এসময়ের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৫৬৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ