Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৬১৪

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৫:২৫ পিএম

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৬১৪ জনের শরীরে শনাক্ত হয়েছে, যা এ পর্যন্ত বিভাগের সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। একই সঙ্গে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২৬। সোমবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় (রোববার সকাল থেকে সোমবার সকাল) যশোরে ৩ জন, খুলনায় একজন, কুষ্টিয়ায় ২ জন, নড়াইলে একজন ও মেহেরপুরের একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার (১৪ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪০ হাজার ২২৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৬ এ। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ১৭৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৩৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন