Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

নিয়মিত আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৫:৪২ পিএম

নিয়মিত আদালত খুলে না দিলে কঠোর আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বারের সাধারণ আইনজীবীরা। সোমবার (১৪ জুন) ঢাকা আইনজীবী সমিতির সামনে এক মানববন্ধন থেকে এ হুঁশিয়ারি দেওয়া হয়। সাধারণ আইনজীবীদের ব্যানারে বেলা ১১টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নেন। এসময় বক্তারা নিয়মিত আদালত খুলে দেওয়ার পাশাপাশি স্বাস্থবিধি মেনে আদালতের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠান খোলারও দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে যখন সবকিছুই খোলা, তখন শুধু আদালত বা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা অযৌক্তিক ও ন্যায়বিচার পরিপন্থি। দীর্ঘদিন আদালত বন্ধ থাকায় বিচার প্রার্থীরা ন্যায়বিচার বঞ্চিত হচ্ছেন এবং প্রায় বিচারহীনভাবে চলছে দেশ।মানববন্ধনে সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন ফকির সভাপতিত্ব করেন। মানববন্ধন সঞ্চালনা করেন অ্যাডভোকেট আব্দুর রশীদ মোল্লা। এতে বক্তব্য দেন ঢাকা আইনজীবী সমিতির সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলম, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম, সাবেক সিনিয়র সহ-সভাপতি মল্লিক মো. শফিউদ্দিন আহম্মেদ, সাবেক সহ সম্পাদক শামীমা আক্তার শাম্মি, সাবেক কোষাধ্যক্ষ সামসুজ্জামান, অ্যাডভোকেট আমিনুল গণি টিটু, দেলোয়ার হোসেন পাটোয়ারী, ঢাকা বারের সাবেক দফতর সম্পাদক অ্যাডভোকেট এইচএম মাসুম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন