Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আইসিসির মে মাস সেরা মুশফিক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৬:৪৩ পিএম

 

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। দুই পেসার পাকিস্তানের হাসান আলি এবং শ্রীলঙ্কার প্রবীণ জয়বিক্রমাকে পেছনে ফেলে মে মাসের সেরা ক্রিকেটারের খেতাব জিতেছেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

বলতে গেলে গত মাসটি দুর্দান্ত কেটেছে মুশফিকের। মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন মুশফিক। সেখানে একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটিতে তার ব্যাট থেকে এসেছিল মোট ২৩৭ রান। বাংলাদেশ সিরিজও জিতে। প্রথম দুই ম্যাচেই ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া মুশফিক সিরিজটিতেও সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। এবার আইসিসির স্বীকৃতিও জুটল তার নামে পাশে।

আইসিসির মাস সেরা খেলোয়াড় নির্বাচন কমিটির প্রতিনিধি ভিভিএস লক্ষ্মণ বলেন, ‘১৫ বছর ধরে সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলার পরেও মুশফিকুর রহিমের রানক্ষুধা এতটুকু কমেনি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজে মেজাজ দেখিয়ে দুর্দান্ত ব্যাটিং করেছে। দ্বিতীয় ম্যাচের ১২৫ রানের ইনিংসটি তার ধারাবাহিকতার প্রতীক, ওই ইনিংসের সাহায্যে ম্যাচটিতে সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ।’

মুশফিকের এই ইনিংসের মাহাত্ত্ব্য তুলে ধরতে গিয়ে ভারতীয় ব্যাটিং কিংবদন্তি যোগ করেন, ‘মুশফিকের ইনিংসটি বিশেষ আরও এই কারণে যে ১৯৯৬ সালের বিশ্বকাপজয়ীদের (শ্রীলঙ্কা) বিপক্ষে এটাই ছিল বাংলাদেশের প্রথম সিরিজ জয়। মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং ও সেই সাথে উইকেটরক্ষণের কাজ করা প্রমাণ করে মুশফিকের দারুণ ফিটনেস ও দক্ষতার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক ক্রিকেট


আরও
আরও পড়ুন