Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ফতুল্লায় শীর্ষ পরিবহন চাঁদাবাজ আকবর গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৬:৫২ পিএম

ফতুল্লায় ব্যাটারী চালিত অটোরিক্সা-ইজিবাইক থেকে চাঁদা আদায়ের অভিযোগে পঞ্চবটী-মোক্তারপুর সড়কের শীর্ষ পরিবহন চাঁদাবাজ আলী আকবর (৩৬)কে গ্রেপ্তার করছে পুলিশ। গ্রেপ্তারকৃত চাঁদাবাজ আলী আকবর ময়মনসিংহ জেলার ফুলপুর থানার বড় পটিয়া গ্রামের সাইদুল ইসলামের পুত্র ও ফতুল্লার ভোলাইল আলামীন মিয়ার বাড়ীর ভাড়াটিয়া।

রোববার (১৩ জুন) বিকেলে তাকে পঞ্চবটী থেকে গ্রেপ্তার করা হয়।এর আগে ইজিবাইকে চাঁদাবাজি ও ৭০০ টাকা ছিনিয়ে নেবার অভিযোগে আলী আকবরকে অভিযুক্ত করে ফতুল্লার ভোলাইল মিষ্টির দোকান এলাকার মৃত নোয়াব আলীর পুত্র আলী ইজিবাইক চালক মোঃ মনির হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলার তথ্যমতে, ভুক্তভোগী ইজিবাইক চালক মনির হোসেন দীর্ঘদিন ধরে পঞ্চবটি মোড় ও ভোলাইল এলাকায় ইজিবাইক নিয়া গেলে ষ্টীকার প্রদানের নামে মাসিক ৭০০ টাকা চাঁদা দাবী করা হয় চাঁদাবাজ আকবর গং। চাঁদা না দিলে বিভিন্ন সময় অটো চালকদের সঙ্গে খারাপ আচরণ ও গালমন্দ করে। ইজিবাইকের সিট, চাবীসহ প্রয়োজনীয় পার্টস জোরপূর্বক রেখে দেয়। এরই ধারাবাহিকতায় রোববার (১৩ জুন) সকাল ১০টার দিকে মনির হোসেন তার ইজিবাইক নিয়ে ভোলাইল মিষ্টি দোকানের সামনে গেলে চাঁদাবাজ আলী আকবর তার ইজিবাইক জোর পূর্বক আটক করে। পরবর্তীতে তার নিকট চাঁদা দাবী করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করিলে চাঁদাবাজ বাদীকে অকথ্য ভাষায় গালিগালাজসহ চড় থাপ্পড় মারে মনির হোসেনকে। এবং তার কাছ থেকে ৭০০ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়।

এদিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ রকিবুজ্জামান জানান, কোন পরিবহন চাঁদাবাজকে চাঁদাবাজি করতে দেওয়া হবে না।

উল্লেখ্য যে ইতিপূর্বেও পঞ্চবটী থেকে মে মাসের ২৭ তারিখে হুমায়ুন নামক এক চাঁদাবাজ কে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

ইজিবাইক চালকদের অভিযোগ পঞ্চবটী এলাকার চিহ্নিত একটি চাঁদাবাজ চক্র বিশেষ করে হুমায়ুন, শহীদ, শাহালমসহ তাদের সহযোগীরা সিন্ডিকেট করে লাইনম্যানের মাধ্যমে স্টিকার দিয়ে পঞ্চবটী থেকে মুক্তারপুর পর্যন্ত চলাচলরত প্রায় ৮০০ ইজিবাইক-অটোরিক্সা থেকে প্রতিমাসে ৭০০ টাকা করে চাঁদাবাজি করে আসছে।কোন অটো ড্রাইভার বা অটো মালিক চাঁদাবাজদের এই চাঁদা দিতে অনীহা প্রকাশ করলে তাদের অটো রাস্তায় চলাচলে বাধা প্রদান করে চাঁদাবাজদের লাইনম্যানরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন