Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

ইসলাম শান্তিপূর্ণ সহাবস্থানের ধর্ম : মঈনুদ্দিন খান বাদল এমপি

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ‘জঙ্গিবাদ ইসলাম বিরোধী, ইসলাম শান্তির ধর্ম। সহাবস্থানের ধর্ম, মানবতার ধর্ম, ইসলাম কোন কালেই জঙ্গিবাদ তথা বিনাদোষে মানুষ খুন করা, নারীর সম্ভ্রমহানি করা, সমাজকে বিধ্বস্ত করা, আইয়ামে জাহেলিয়াতের যুগের মতো গলা কেটে বোমার আগুনে পুড়িয়ে মানুষ হত্যা সমর্থন করে না।’ আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় ও গাউসিয়া কমিটি বাংলাদেশের সহযোগিতায় গত রোববার যুগশ্রেষ্ঠ মুজাদ্দেদে জমান আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহ.)’র ২৪তম সালানা ওরস মাহফিলে অতিথির বক্তব্যে মঈনুদ্দিন খান বাদল এমপি এ কথা বলেন। জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া প্রাঙ্গণে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম।
মঈনুদ্দিন বাদল বলেন, জঙ্গিদের যারা ঘরভাড়া দেবে, জঙ্গিদের পিতা-মাতাকে যারা পৃষ্ঠপোষকতা করবে তাদের কাউকেই বর্তমান সরকার ছাড় দেবে না। জঙ্গি দমনে কঠোর হতে কঠোরত ব্যবস্থা নিতে সরকার দৃঢ় সংকল্পবদ্ধ।
জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়াসহ দেশের অসংখ্য মাদরাসা, মসজিদ, খানেকাহর প্রতিষ্ঠাতা জমানার মুজাদ্দেদ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের নীতি আদর্শ প্রতিষ্ঠার অগ্রপথিক সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্র শিষ্যগণ, ছাত্র-ছাত্রী, শিক্ষকম-লী কেউই জঙ্গি, সন্ত্রাসী হতে পারে না। শান্তি, পরমতসহিষ্ণুতা তথা মানবিকতা সর্বোত্তম চারিত্রিক মাধুর্যের অনুপম সৃষ্টি তৈয়্যব শাহর আদর্শকে আঁকড়ে ধরে পথ চললে বিভ্রান্ত হবার কোন সম্ভাবনা নেই। বাদল এমপি বলেন, এদেশে জঙ্গিবাদের কোন স্থান হবে না। তিনি মুসলিম বিদ্বেষীদের ষড়যন্ত্রের খপ্পরে পড়ে নিজ পরিবার, সমাজ, দেশকে ধ্বংস করার কর্মকা- পরিহার করে সুস্থ ও স্বাভাবিক জীবনযাপনে ব্রতী হওয়ার আহ্বান জানান। ওরস মাহফিলে আনজুমান ট্রাস্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন স্বাগত বক্তব্য রাখেন। মুফতি ওবাইদুল হক নঈমী মোনাজাত পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম শান্তিপূর্ণ সহাবস্থানের ধর্ম : মঈনুদ্দিন খান বাদল এমপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ