Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

কুড়িগ্রামে ৩টি ওয়ার্ডে চলাচলে বিধি নিষেধ আরোপ

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৭:৪৫ পিএম

কুড়িগ্রাম পৌরসভা এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় ৩টি ওয়ার্ডে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সোমবার বিকেল ৫টায় কুড়িগ্রাম জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে সরকারের বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব মো. জিয়াউল হাসানের সাথে ভার্চুয়ালি মিটিং-র পর এই সিদ্ধান্ত নেয়া হয়। এই বিশেষ বিধি নিষেধ মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য কার্যকর থাকবে বলে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে।

ভার্চুয়ালি মিটিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, সিভিল সার্জন ডা: মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, বিজিবি’র কমান্ডিং অফিসার মো. জামাল হোসেন, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, পৌর মেয়র কাজিউল ইসলামসহ জেলা করোনা কমিটির সদসদ্যগণ সংযুক্ত ছিলেন।

সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান জানান, কুড়িগ্রাম জেলার জন্য দায়িত্বপ্রাপ্ত সচিব মো. জিয়াউল হাসানের সাথে সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার পর পৌরসভা এলাকার ২, ৩ ও ৭ ওয়ার্ডকে করোনার জন্য অধিক ঝুঁকিপূর্ণ বিবেচিত হওয়ায় এই তিনটি ওয়ার্ডসহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল এলাকা, পৌরবাজার ও জিয়াবাজারে চলাচলে বিশেষ বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসময় এসব এলাকার সড়কগুলো বøক করে দেয়া হবে। বিশেষ প্রয়োজন ছাড়া যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান আরো জানান, কোভিড-১৯ টেস্টের পর এখন পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩৩১জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে মারা গেছে ২৫জন। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬০১জনের।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, গত এক সপ্তাহ থেকে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। এই রোগীদের অধিকাংশই পৌরসভা এলাকার। সোমবার ২৯জনের করোনা টেস্টে ১৯জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে ১৩জনই পৌরসভা এলাকার বলে তিনি জানান। সংক্রমণ ঠেকাতে এক সপ্তাহের জন্য ৩টি ওয়ার্ডসহ হাসপাতাল চত্বর এলাকা, পৌরবাজার ও জিয়া বাজার এলাকায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে সকল ধরণের যানবাহন চলাচলে বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়েছে। এ সকল এলাকার সার্বিক পরিস্থিতির উন্নয়নে পুলিশের বিশেষ টিমসহ মোবাইল টিম সহযোগিতা করবে। যা মঙ্গলবার থেকে কার্যকর হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুড়িগ্রাম


আরও
আরও পড়ুন