Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

সমাজে অপরাধ বন্ধে ইসলামী অনুশাসন প্রয়োজন- বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৭:৫৮ পিএম

সমাজে যেভাবে অন্যায়, অপরাধ বেড়ে চলেছে, বেহায়াপনা-অশ্লীলতা বৃদ্ধি পাচ্ছে। তাতে সমাজ ও রাষ্ট্রের ভাব-মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে। অনেক মানুষ আজ নৈতিক মূল্যবোধ হারিয়ে ফেলেছে। সামাজিক পরিবেশ আজ অশান্ত হয়ে উঠছে। খুন হত্যা অপহরণ ও ধর্ষণ আজ অহরহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। সাধারণ জনগণের জানমাল-ইজ্জত-আব্রু নিরাপত্তাহীন হয়ে পড়েছে। এমতাবস্থায় সমাজ ও রাষ্ট্র থেকে অপরাধ বন্ধ করতে হলে ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা করতে হবে। ইসলামী সংস্কৃতি চালু করতে হবে। অপরাধ প্রতিরোধে সমাজে ইসলামী অনুশাসন বাস্তবায়ন করতে হবে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক আজ সোমবার এক বিবৃতিতে এসব কথা বলেন। সম্প্রতি দেশের আলোচিত কুষ্টিয়ায় নারী শিশুসহ তিন জনের হত্যাকান্ড এবং উত্তরা বোট ক্লাবের অশ্লীলতার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি দেশে মদের সকল লাইসেন্স বাতিলের দাবি করে অভিজাত পাড়ায় ক্লাবের নামে অশ্লীল ও আড্ডা বন্ধের আহ্বান জানান।

বিবৃতিতে তিনি কুষ্টিয়ায় নিহত আসমা কিভাবে গত পাঁচ বছর একজন অমুসলিমের সাথে সংসার করলো? মুসলিম দেশ হিসেবে এটা খুবই লজ্জার বিষয়। এভাবে সমাজ চললে নৈতিক মূল্যবোধের আরও অবক্ষয় হবে বলেও তিনি মন্তব্য করেন। তিনি আন্ত:ধর্ম বিবাহ প্রথা বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন