Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

পাইকগাছায় মাস্ক না পরলেই ভ্রাম্যমান আদালতে করোনা টেস্ট বাধ্যতামূলক

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৮:০৬ পিএম

পাইকগাছায় আরোপিত বিধিনিষেধ কার্যকর করতে এবার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। কোন জেল জরিমানা নয়, মাস্ক ব্যবহার না করলে বাধ্যতামূলক করোনা টেস্ট বিধিনিষেধ আরোপের ৫ম দিনে এমন নীতি অনুসরণ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

প্রশাসনের এ কর্মকর্তা সোমবার দুপুরে পৌর এলাকায় আরোপিত বিধিনিষেধ কার্যকর করতে পৌর সদরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় জেল জরিমানার পরিবর্তে করোনা টেস্ট বাধ্যতামূলক করেন যাদের মাস্ক নেই এমন ব্যক্তিদের ওপর। মাস্ক ব্যবহার করছে না এমন ২১ জন ব্যক্তির করোনার নমুনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে দুই জনের কোভিড-১৯ রিপোর্ট পজেটিভ পাওয়া যায়। যে দু’জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে, তাদের তাৎক্ষনিকভাবে কোয়ারাইন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়। বিধিনিষেধ কার্যকর করতে এমন ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় সর্বমহলে প্রশংসিত হয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

এ সময় উপস্থিত ছিলেন, ওসি (অপারেশন) স্বপন রায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা মুখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ