Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০৩ এএম

রাস্তা সংস্কার চাই

পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ড মিঠাখালি। শিক্ষা, সংস্কৃতিতে এগিয়ে থাকলেও গ্রামটি উন্নয়নের দিক থেকে অনেকটা পিছিয়ে। উন্নয়নের বাংলাদেশে কাঁচা রাস্তা অকল্পনীয় হলেও মিঠাখালিতে এখনো বিদ্যমান। এই পথ দিয়েই প্রতিদিন মাদরাসা, স্কুলসহ হাজারো এলাকাবাসীর চলাচল। বৃষ্টির সময়ে ছাত্রছাত্রীদের ভোগান্তির ফলে তাদের পড়াশুনায় বিঘ্ন হয়। বৃষ্টির সময়ে কাঁচা রাস্তায় অ্যাম্বুলেন্স প্রবেশ করতে না পারায় অনাকাক্সিক্ষত বিপদ হয় হরহামেশাই। কাঁচা রাস্তা সংস্কার করে মানসম্মত রাস্তা নির্মাণের জন্য ইতিমধ্যে ইউপি সদস্য, ইউপি চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যানসহ অনেকের দ্বারস্থ হলেও কোন প্রতিকার হয়নি। অনতিবিলম্বে মানসম্মত রাস্তা নির্মাণ করে এলাকাবাসী ও ছাত্রছাত্রীদের দুর্ভোগ লাঘব করার জন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
মো. ইমরান
ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।

 

ফায়ার সার্ভিস স্টেশন চাই
কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী উপজেলা নাঙ্গলকোট। আয়তন ২২৫.৯৫ বর্গকিলোমিটার। ২০১১ সালের আদমশুমারী অনুযায়ী এর জনসংখ্যা ৩,৬৯,৬৫২ জন। প্রতি বর্গকিলোমিটারে লোক সংখ্যার ঘনত্ব ১,৫৬৩ জন । জেলা সদর হতে এর দূরত্ব ৪১ কিলোমিটার। অত্যন্ত পরিতাপের বিষয় এই যে, এই জনবহুল বৃহৎ উপজেলায় কোনো ফায়ার সার্ভিস স্টেশন নেই। ফলে দীর্ঘদিন যাবত সল্প থেকে ভয়াবহ অগ্নিকান্ডে অসংখ্য মানুষের জানমালের ব্যাপক ক্ষতি সাধন হয়েছে। গত ৩০ মে নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৪টি দোকান দেড় ঘণ্টারও বেশি সময়ে পুরোপুরি পুড়ে ছাই হয়ে যায়। উপজেলায় কোন ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় স্থানীয় জনগণের অপ্রাণ চেষ্টায় আগুন অনেকটা নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছিলেন। ততক্ষণে প্রায় ৯৫% মালামাল পুড়ে গিয়েছিল। এমন ঘটনার পুনরাবৃত্তি রোধে নাঙ্গলকোটে অনতিবিলম্বে একটি ফারার সার্ভিস স্টেশন স্থাপন এখন সময়ের দাবি। বিষয়টি যথাযথ গুরুত্ব দিয়ে বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
তানভীর আহমেদ রাসেল
তুগুরিয়া, নাঙ্গলকোট, কুমিল্লা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র


আরও
আরও পড়ুন