Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজনৈতিক উচ্চাকাক্সক্ষা হবে মোহ ও লোভমুক্ত : মহিউদ্দিন চৌধুরী

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, রাজনৈতিক উচ্চাকাক্সক্ষা থাকতে হবে মোহ ও লোভমুক্ত। এখন রাজনীতিতে এর বিচ্যুতি লক্ষ করা যাচ্ছে। এতে দেশ, জাতি ও দলের ভবিষ্যৎ প্রশ্নবিদ্ধ হবে। গতকাল বুধবার মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফোর্সের পূর্বাঞ্চলীয় উপ-অধিনায়ক, সাবেক মন্ত্রী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এম এ মান্নানের ৭ম মৃত্যুবার্ষিকীর আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহিউদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ আজ কলঙ্কমুক্ত। আওয়ামী লীগের পতন মানে ’৭১-এর পরাজিত শক্তি ও তাদের দোসরের পুনরুত্থান ঘটবে।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক এমপি ও রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী বলেন, এম এ মান্নান আপাদমস্তক একজন পরিচ্ছন্ন রাজনীতিক ছিলেন। তরুণ প্রজন্মকে তার জীবন ও কর্ম থেকে পাঠ নিতে হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, তার একজন একনিষ্ঠ কর্মী হিসেবে আমি তাকে কাছ থেকে দেখেছি। তিনি জনকল্যাণমুখী রাজনীতির সাধনা করে গেছেন। বক্তারা বলেন, এম এ মান্নান একজন আদর্শিক নেতা হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালাম, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, এম এ রশিদ, উপদেষ্টাম-লীর সদস্য সফর আলী, কার্যনির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগের আবুল হাশেম বাবুল, শামসুল আলম, আবুল বশর। উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সিডিএ’র চেয়ারম্যান, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সম্পাদকম-লীর সদস্য নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, আহমেদুর রহমান সিদ্দিকী, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ।
এছাড়া ওয়ার্ড আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভাশেষে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুম এম এ মান্নানের কবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর দোয়া মাহফিল পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুস ছালাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজনৈতিক উচ্চাকাক্সক্ষা হবে মোহ ও লোভমুক্ত : মহিউদ্দিন চৌধুরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ