Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

সিলেট-৩ আসনে স্বতন্ত্র নির্বাচন করবেন সাবেক এমপি শফি চৌধুরী

যুক্তরাষ্ট্র থেকে ফিরে ঘোষণা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৮:৩৫ পিএম

বিএনপি সাংগঠনিক ব্যবস্থা নিলেও নিজের প্রার্থীতার ব্যাপারে অনড় সাবেক এমপি শফি আহমদ চৌধুরী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে করবেনই তিনি। বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য, সাবেক এমপি শফি আহমদ চৌধুরী। যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে আজ (সোমবার) বিকেলে দেশে ফিরেই নির্বাচনের ব্যাপারে নিজের অবস্থান তুলে ধরলেন সাবেক এ এমপি।

এসময় বললেন, বিএনপি তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও নির্বাচনে অংশ নেবেন তিনি। বললেন, আমার হারানোর কিছু নেই। আজ সিলেট পৌঁছে সাংবাদিকদের সাথে আলাপকালে শফি বললেন, সব সময় দল মতের ঊর্ধ্বে থেকে কাজ করার চেষ্টা করেছি। অতীতে তার প্রমাণ পেয়েছেন এই অঞ্চলের মানুষ। বর্তমান উপ-নির্বাচনে এলাকাবাসীর ডাকে সাড়া দিয়ে দলের ঊর্ধ্বে গিয়েই নির্বাচনে অংশ নিয়ে এ অঞ্চলের উন্নয়ন করতে চাই। শফি বলেন, স্বতন্ত্র প্রার্থী হলে বিএনপি থেকে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও আমি নির্বাচন করবো। আমার হারানোর কিছু নেই। এ অঞ্চলের মাটি ও মানুষের উন্নয়নের রাজনীতি করেছি আজীবন। তাই যতদিন বেঁচে আছি এই ধারা অব্যাহত রাখতে সবার সহযোগিতা চাই। কাল (মঙ্গলবার) বেলা ১২টায় সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র দাখিল করবেন বলে জানান শফি আহমদ চৌধুরী।

শফি আহমদ চৌধুরী ২০০১ সালে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন। এরপর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের কাছে পরাজিত হন তিনি। গত ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ২৮ জুলাই এ আসনটিতে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন