Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

বিশ্ব রক্তদাতা দিবসে কুমিল্লা জেলায় প্রথম প্লাজমা ডোনারকে সম্মাননা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৮:৪৫ পিএম

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে কুমিল্লা জেলার প্রথম প্লাজমা ডোনার আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম টুটুলকে সম্মাননা প্রদান করা হয়েছে। পাশাপাশি কুমিল্লায় বিনামূল্যে রক্তদানের খ্যাতনামা স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত মানবিকতা’ ও হিউম্যান ব্লাড ডোনেশন ক্লাবকেও রক্ত দাতা সম্মাননা-২০২১ প্রদান করা হয়।

সোমবার (১৪ জুন) সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ট্রান্সফিউশন মেডিসিন বিভাগ দিবসটি উপলক্ষে এ সম্মাননা প্রদান করে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিথি ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো.মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.আবুল কালাম আজাদ, মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডা.সাজেদা খাতুন, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগীয় প্রধান ডা. অধ্যাপক তারেক আহমেদ, মেডিসিন বিভাগীয় প্রধান ডা.এম রেজাউল করিম, সার্জারী বিভাগীয় প্রধান ডা. এম এম ইয়াহিয়া, অর্থোপেডিক সার্জারী বিভাগীয় প্রধান ডা.খালেদ মাহমুদ,এ্যানেসথেসিয়া বিভাগীয় প্রধান ডা.মো.আতোয়ার রহমান,গাইনী এন্ড অবস বিভাগীয় প্রধান ডা.সায়লা নাজনীন, আবাসিক চিকিৎসক ডা.আবদুল আউয়াল হোসেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. নাজমা মজুমদার লিরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বেচ্ছায় বিনামূল্যে সাধারণ জনগণকে রক্তদানে উৎসাহিত করাই বিশ্ব রক্তদাতা দিবসের উদ্দেশ্য। দেশে বর্তমানে দুই তৃতীয়াংশ তরুণ, এখনি সময় আমাদের সামাজিক ভাবে স্বেচ্ছায় রক্তদানকর্মসূচী আন্দোলনেকে বৃহৎ পরিসরে পরিচালনার করা। প্রয়োজনের সময় এক ব্যাগ রক্ত একজন মানষের জীবন-মরণের বড় নিয়ামক হয়ে দাঁড়ায়। তাই নিজে রক্ত দিন, অন্যকেও রক্তদানে উৎসাহিত করুন।

এদিকে দিবসটি উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত মানবিকতা’ নগরীতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এর আয়োজন করে ও ‘দৃষ্টান্ত ফাউন্ডেশন’ দেবিদ্বারে র‌্যালি বের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ