Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুরাদনগরে বিষ প্রয়োগ করে ২৫ লাখ টাকার মাছ নিধন

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৯:০৯ পিএম

কুমিল্লার মুরাদনগরে পুকুরে বিষ প্রয়োগ করে ২৫ লাখ টাকার মাছ নিধন করার ঘটনা ঘটেছে। সোমবার ভোর রাতে উপজেলার যাত্রাপুর ইউনিয়নের সিংহারিয়া গ্রামের একটি পুকুরে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত মাছ চাষী শাহজালাল ওই গ্রামের সাহেব আলীর ছেলে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ওই মাছ চাষির প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত মাছ চাষী শাহজালাল বলেন, ‘জমি বিক্রি করে ২ লাখ ৫০ হাজার টাকা পত্তনে এনে বাড়ির পাশের একটি পুকুরে বাণিজ্যিক ভাবে মাছ চাষ করেছি। রেনু পোনা খাদ্য ক্রয়সহ ধারদেনা করে এ পর্যন্ত প্রায় ১৪ লাখ টাকা খরচ করেছি। আশা ছিল আর কিছুদিন পরে মাছ বিক্রির মাধ্যমে ২০ থেকে ২৫ লাখ টাকা আসবে। তখন সকলের দেনা-পাওনা পরিশোধ করে দিব। কিন্তু সোমবার ভোর রাতে কে বা কারা বিষ দিয়ে পুকুরের সব মাছ মেরে ফেলেছে। কে আমার এমন সর্বনাশ করেছে তা আমি দেখিনি। এখন আমার পথে বসা ছাড়া কোন উপায় নেই। বাপের কালের এমন কোনো জমি নেই যে বিক্রি করে দেনা পরিশোধ করব।’

কুমিল্লা উত্তর জেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব রাজীব মুন্সী দৈনিক ইনকিলাবকে বলেন, ঘটনাটি পূর্বপরিকল্পিত। শত্রুতার জের ধরেই তার মাছ নিধন করা হয়েছে, যাতে সে পথে বসে যায়। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি না হলে, চাষীরা মাছ চাষে উৎসাহ হারিয়ে ফেলবে।

মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান দৈনিক ইনকিলাবকে বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

Show all comments
  • Dadhack ১৪ জুন, ২০২১, ৯:৫৮ পিএম says : 0
    কোরআনের আইন না থাকার জন্যই আজ মানুষ পাষণ্ড গেছে. .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ