Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

সাকিবকান্ডে নড়েচড়ে বসেছে বিসিবি প্রশ্নবিদ্ধ আম্পায়ারিংয়ে আসছে শাস্তি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) ম্যাচগুলোতে আম্পায়ারদের সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ বলে প্রমাণিত হলে তাদের শাস্তির ব্যবস্থা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আম্পায়ারিংয়ের মান নিয়ে প্রশ্ন ওঠায় তদন্তের জন্য গঠিত পাঁচ সদস্যের কমিটি ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করেছে।
এরই অংশ হিসেবে গতপরশু ডিপিএলের ৯টি দলের অধিনায়কের সাথে সভা করেছেন সিসিডিএম ও বিসিবি কর্তারা। যদিও সভায় অনুপস্থিত ছিলেন ৩টি দলের অধিনায়ক। বিকেএসপি থেকে খেলা শেষ করে এসে তারা সভায় যোগ দিতে পারেননি। ভার্চুয়াল এই সভায় অধিনায়কদের কাছ থেকে আম্পায়ারিংয়ের বিষয়ে বক্তব্য শুনেছে সিসিডিএম। এসময় বিসিবি পরিচালক ও তদন্ত কমিটির সদস্য শেখ সোহেলসহ বাকি চার সদস্য সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ, বিসিবির আরও দুই পরিচালক জালাল ইউনুস ও নাঈমুর রহমান দুর্জয় এবং বিসিবির প্রধান ম্যাচ রেফারি রকিবুল হাসান।
সভা শেষে শেখ সোহেল বলেন, ‘আম্পায়ারিং ইস্যুতে বিস্তর আলাপ হয়েছে। অধিনায়কেরা আম্পায়ারিং মান কিভাবে উন্নয়ন করা যায় তা বলেছেন। পাশাপাশি তাদের কাছ থেকে পরামর্শ নেওয়া হয়েছে কীভাবে বিতর্ক রোধ করা যায় সেই ব্যাপারে। আমরা তাদের সব বক্তব্য শুনেছি। বাকি তিন অধিনায়কের সঙ্গেও আমরা সোমবার (গতকাল) বসব (রিপোর্টটি লেখা পর্যন্ত নতুন কিছু জানা যায়নি)। বিসিবি সভাপতি তদন্তের মাধ্যমে সুরাহা চান। পরশু বোর্ড সভা আছে, তার আগেই আমােেদ সব কিছু চূড়ান্ত করে সুষ্ঠু সমাধানে আসতে হবে।’
এসময় ত্রুটি খুঁজে পেলে আম্পায়ারদের শাস্তি দেওয়া হবে জানিয়ে শেখ সোহেল আরও বলেন, ‘ভালোর মধ্যে সবসময় খারাপ কিছু থাকবেই। গত সাত-আট বছরে আমরা অনেক উন্নয়ন করেছি ক্রিকেটে। সবসময় ভালোটাই চাই। তদন্তে আম্পায়ারদের ভূমিকা প্রশ্নবিদ্ধ হলে প্রয়োজনে তাদেরও শাস্তি দেয়া হবে।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি


আরও
আরও পড়ুন