Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

আইসিসি হল অব ফেমে ওঁরা ১০ জন

পুরনোদের সঙ্গে ফ্লাওয়ার-সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালের আগে বিশেষ একটি তালিকায় ১০ জন ক্রিকেটারকে হল অব ফেমে জায়গা দিয়েছে আইসিসি। সেই ১৮৯৮ সালের জানুয়ারিতে অভিষিক্ত অস্ট্রেলিয়ান অলরাউন্ডার থেকে ২০১৫ সালের অগাস্টে অবসর নেওয়া শ্রীলঙ্কার ব্যাটিং গ্রেট কুমার সাঙ্গাকারা পর্যন্ত এই তালিকায় স্থান পাওয়া ক্রিকেটারদের মিলিত ক্যারিয়ারে ব্যাপ্তি শত বছরের বেশি।
ক্রিকেটের শুরুর দিককার সময় থেকে আধুনিক যুগ পর্যন্ত পাঁচটি ভাগে ভাগ করা হয়। প্রতিটি যুগ থেকে জায়গা পান দুই জন করে। গতপরশু এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের নাম প্রকাশ করেছে আইসিসি। প্রথম বিশ্ব যুদ্ধের আগের সময় অর্থাৎ শুরুর দিককার যুগ থেকেম মন্টি নোবেল ও অব্রি ফকনার। দুই বিশ্ব যুদ্ধের মাঝের সময় থেকে আছেন লিয়েরি কনস্ট্যানটাইন ও স্ট্যান ম্যাককেব। বিশ্ব যুদ্ধ পরবর্তী যুগ থেকে আছেন ভিনু মানকড় ও টেড ডেক্সটার। ওয়ানডে যুগ থেকে আছেন বব উইলিস ও ডেসমন্ড হেইন্স। আধুনিক যুগ থেকে সাঙ্গাকারার সঙ্গে আছেন অ্যান্ডি ফ্লাওয়ার। তাদের নিয়ে আইসিসি হল অব ফেমে জায়গা পাওয়া ক্রিকেটার হলো ১০৩ জন। জিম্বাবুয়ের প্রথম খেলোয়াড় হিসেবে এই তালিকায় এলেন ফ্লাওয়ার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাওয়ার-সাঙ্গাকারা
আরও পড়ুন