Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মুসলিমদের সমর্থনে ফের জোরালো কন্ঠ জেসিন্ডা আর্ডার্নের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০২ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলার ঘটনা নিয়ে তৈরি হতে যাচ্ছে একটি সিনেমা। এতে ফোকাস করা হবে দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের সাহসী নেতৃত্বকে। বিশেষ করে হামলার পর তিনি পরিস্থিতি কীভাবে সামলেছেন সেটাই সিনেমার মূল বিষয়। যদিও আর্ডার্নের কার্যালয় জানিয়েছে, সিনেমাটির সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই।
ছবি নির্মাণ ও বিষয়বস্তু ঘোষণার পর থেকেই মুসলিম সম্প্রদায়ের মাঝে বিষয়টি নিয়ে অসন্তুষ্টি বিরাজ করছে। এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। তিনি গতকাল সোমবার বলেছেন, ক্রাইস্টচার্চ মসজিদে হামলার ঘটনা সম্পর্কিত কোনো সিনেমা নির্মিত হলে সেটার ফোকাস যেন মুসলিম সম্প্রদায়কে ঘিরে হয়।
২০১৯ সালের ১৫ মার্চ ক্রাইস্টচার্চ মসজিদে হামলা চালায় এক শ্বেতাঙ্গ বন্দুকধারী। সেই ঘটনায় ৫১ জন মুসল্লি নিহত হন। এই ঘটনা নিয়ে নির্মিত হতে যাওয়া সিনেমার নাম ‘দে আর আস বা তারা আমাদের’।
জেসিন্ডা আর্ডার্ন বলেন, ১৫ মার্চের ঘটনায় বলার মতো কিছু গল্প রয়েছে বলে আমি মনে করি। কিন্তু সবগুলো গল্পই আমাদের মুসলিম সম্প্রদায়ের। সুতরাং, তাদের ফোকাসে রাখতে হবে। গল্পটিতে আমার কথা বলা হোক তা আমি চাই না।
হলিউড রিপোর্টার জানিয়েছে, নিউজিল্যান্ডের অ্যান্ড্রু নিকল সিনেমাটির গল্প লিখছেন এবং ছবিটি পরিচালনা করবেন তিনিই। হামলা সম্পর্কে এতে বেশি কিছু নেই। মূলত জেসিন্ডা আর্ডার্ন হামলার পরবর্তী পরিস্থিতি কীভাবে সামলেছেন সেটাই সিনেমার বিষয়বস্তু। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • সাইফুল ইসলাম ১৫ জুন, ২০২১, ৫:৪৬ এএম says : 0
    আসলেই তিনি অত্যন্ত দক্ষতার সাথে পরিস্থিতি সামলেছেন। আল্লাহ তাকে হেদায়েত দান করুন।
    Total Reply(0) Reply
  • সাইফুল ইসলাম ১৫ জুন, ২০২১, ৫:৪৭ এএম says : 0
    একজন অমুসলিম নারী হয়েও যেভাবে তিনি মুসলিমদের পাশে দাঁড়িয়ে সংকট মোকাবেলা করেছেন তা অনেক মুসলিম নেতাও করে দেখাতে পারেনি।
    Total Reply(0) Reply
  • রক্তিম সূর্য ১৫ জুন, ২০২১, ৫:৪৭ এএম says : 0
    আলহামদুলিল্লাহ, ক্রাইশ্চাচের সেই ঘটনার পর ইসলামের ব্যাপক প্রসার ঘটেছে।
    Total Reply(0) Reply
  • সোয়েব আহমেদ ১৫ জুন, ২০২১, ৫:৫৬ এএম says : 0
    শুধু সমর্থন নয়, ইসলামের সুশীতল ছায়ায় আশ্রয় গ্রহণ করে দুজাহানের কল্যাণের পথে আসুন।
    Total Reply(0) Reply
  • Sabbir Ahmed ১৫ জুন, ২০২১, ৯:৪০ এএম says : 0
    নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড

১৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ