Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনালী ব্যাংকে তিন নতুন ডিএমডি

প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : রাষ্ট্রায়ত্ত আর্থিক প্রতিষ্ঠান সোনালী ব্যাংক লিমিটেডে নতুন তিন ডিএমডি যোগদান করেছেন। এরা হলেন আমিন উদ্দিন আহম্মদ, তারিকুল ইসলাম চৌধুরী এবং সরদার নুরুল আমিন।
আমিন উদ্দিন আহম্মদ
ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের গত ১৯ সেপ্টেম্বর তারিখের এক প্রজ্ঞাপনে সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়ে আমিন উদ্দিন আহম্মদ ব্যাংকের প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের জেনারেল ম্যানেজার্স অফিস ঢাকা-১ ও ২-এর জিএম হিসেবে দায়িত্ব পালন করেন।
আমিন উদ্দিন আহম্মদ ১৯৮৩ সালে প্রবেশনারী অফিসার পদে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন শাখা, রিজিওনাল অফিস, প্রিন্সিপাল অফিস প্রধান এবং প্রধান কার্যালয়ে বহু গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি সোনালী ব্যাংক স্টাফ কলেজের অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন। কর্মরত অবস্থায় তিনি ভারত ও পাকিস্তানে ভ্রমণ করেন এবং দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগ হতে ১৯৭৯ সালে প্রথম শ্রেণীতে এম.এস.সি ডিগ্রি অর্জন করেন।
ডিএমডি তারিকুল ইসলাম চৌধুরী
গত ১৯ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপনে সোনালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়ে তারিকুল ইসলাম চৌধুরী ব্যাংকের প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে জিএম হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৮৪ সালে ফিন্যান্সিয়াল এ্যানালিস্ট পদে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি বিভিন্ন শাখা, রিজিওনাল অফিস, প্রিন্সিপাল অফিস প্রধান, জেনারেল ম্যানেজার্স অফিসসহ প্রধান কার্যালয়ে বহু গুরুত্বপূর্ণ পদে স্বচ্ছতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। কর্মরত অবস্থায় তিনি সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ হতে ১৯৮১ সালে ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন। সরদার নূরুল আমিন
ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়ে মুক্তিযোদ্ধা সরদার নূরুল আমিন সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে যোগদান করেছেন। এর আগে তিনি প্রধান কার্যালয়ে জেনারেল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। সরদার নূরুল আমিন ১৯৮৪ সালে সিনিয়র অফিসার (প্রবেশনারী) পদে সোনালী ব্যাংকে যোগদান করেন। দীর্ঘ ৩২ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি এই ব্যাংকের প্রধান কার্যালয়ের আইটিহেড (জিএম) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ৩টি জেনারেল ম্যানেজার্স অফিসের জিএম এবং প্রায় ২১ বছর শাখা প্রধান হিসেবে স্বচ্ছতা, নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংকে তিন নতুন ডিএমডি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ