Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

পরীমনির ঘটনায় সুষ্ঠু বিচার চায় জাতীয় মানবাধিকার কমিশন

বোট ক্লাব থেকে নাসির বহিষ্কার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:০১ এএম

পরীমণিকে ধর্ষণ এবং হত্যা চেষ্টার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেছে জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশের চেয়ারম্যান নাছিমা বেগম। এমন ঘটনা কখনওই কাম্য নয় বলেও তিনি জানান। গতকাল সোমবার তিনি এ দাবি জানান। নাছিমা বেগম বলেন, জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষ থেকে আমি বলব, সবার যেকোনো পেশা বেছে নেয়ার অধিকার আছে। এই পেশাকে কেন্দ্র করে তাকে (পরীমণি) যেভাবে নিপীড়নের শিকার হতে হয়েছে এটা কোনোভাবেই কাম্য নয়।
তিনি বলেন, নারীদের প্রতি যে বিদ্বেষমূলক মনোভাব, তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এটা মেনে নেয়ার মতো বিষয়ও না। এখন যেহেতু মামলা হয়েছে এবং আসামি গ্রেফতার হয়েছে, আমরা চাই ঘটনার সুষ্ঠু বিচার হোক।

অন্যদিকে ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটি থেকে নাসির উদ্দিন মাহমুদকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কমিটির সভাপতি ড. বেনজির আহমেদের সভাপতিত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। সভায় কমিটির আরো আট সদস্য যুক্ত হন। ক্লাবের উপদেষ্টা রুবেল আজিজও এ সভায় অংশ নেন। জনপ্রিয় অভিনেত্রী পরীমণি এবং নাসির উদ্দিন মাহমুদকে কেন্দ্র করে যে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতে কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। বৈঠকে নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিকী অমি এবং শাহ এস আলমের ক্লাবের সদস্য পদ স্থগিত করার সিদ্ধান্ত হয়। এছাড়া অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট জমা দেবে বোট ক্লাব কর্তৃপক্ষের কাছে।
সভায় বলা হয়, নাসির উদ্দিন মাহমুদ ক্লাবের নিয়ম না মেনে নির্ধারিত সময়ের বাইরে অতিথিকে ক্লাবের ভেতরে নিয়ে এসেছিলেন। যা ক্লাবের নিয়ম শৃঙ্খলার পরিপন্থি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন