Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

খুলনায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে, আজ শনাক্ত ১১৪

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ১১:২৮ পিএম

খুলনায় করোনা সংক্রমণ কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না। লকডাউন, কঠোর বিধিনিষেধ আরোপ, ভ্রাম্যমান আদালতের অভিযান পরিস্থিতি সামাল দিতে কার্যত ব্যর্থ হচ্ছে। জনসচেতনতার অভাবই মূলত করোনা বিস্তারের অন্যতম প্রধান কারণ। সমগ্র বিভাগের মধ্যে খুলনা জেলার করোনা পরিস্থিতি সবচেয়ে নাজুক অবস্থায় রয়েছে। এ জেলায় করোনা শনাক্তের হার ৩০ থেকে ৩৫ শতাংশ।

আজ সোমবার খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবের পরীক্ষায় ১১৪ জনের করোনা পজিটিভ এসেছে ।

প্রাপ্ত তথ্য অনুযায়ী খুলনা মেডিকেল কলেজ পিসিআর মেশিনে ৩৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২৮৬ জন খুলনা মহানগরী ও জেলার। এরমধ্যে ১১৪ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৯০ জন, বাগেরহাট ১৯ জন, যশোর ২ জন, নড়াইলের ২ জন ও সাতক্ষীরা জেলার ১ জন রয়েছেন। খুমেক পিসিআর ল্যাবের সোমবার মোট নমুনা পরীক্ষায় করোনা শনাক্তের হার ছিলো ৩০.৩০ শতাংশ। গত কয়েকদিন ধরে শনাক্তের সংখ্যা ১০০ থেকে ১৫০ এর মধ্যে উঠা নামা করছে। রোববার খুলনায় ১৪৮ করোনা রোগী শনাক্ত হয়েছিল।

খুলনা জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৭৬৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৩৮ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ