Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

শঙ্কায় ভোটাররা

নাজিরপুরে নির্বাচনী সহিংসতা

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের নাজিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে প্রচারণার সময় দু’গ্রæপের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল বিকেলে সদর ইউনিয়নের সাতকাছিমা বাজারে আ.লীগ মনোনীত প্রার্থী মোশারেফ হোসেন খান ও স্বতন্ত্র প্রার্থী নাজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস গ্রুপের সমর্থকদের একই স্থানে মিছিলকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। হামলা-সংঘর্ষ এবং সহিংসতা এমনকি সাধারণ ভোটারদের হুমকি দেয়া প্রতিদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। বিভিন্ন ইউনিয়নে ভোটের দিন কোন প্রার্থী কেন্দ্র দখলে রাখতে পারবে এবং প্রতিহত করতে পারবে এই ধরনের মানুষিকতা নিয়ে দুই গ্রুপ প্রকাশ্য মহড়া দিচ্ছে। এতে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। সাধারণ ভোটাররা ভোটকেন্দ্রে যাবেন কি না, তা নিয়েও দেখা দিয়েছে সংশয়।

নাজিরপুর উপজেলার ৪টি ইউনিয়নেই প্রভাবশালী নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে, স্বতন্ত্র প্রার্থীরা ততই শক্ত অবস্থান নিচ্ছে। ফলে নৌকা পেলেই চেয়ারম্যান নির্বাচিত হওয়ার মনোভাবে থাকা প্রার্থীদের দুশ্চিন্তা শুরু হয়েছে। আর এ কারণেই দিনদিন বাড়ছে দুই গ্রুপের মধ্যে তুমুল উত্তেজনা ও সহিংসতা ঘটার আশঙ্কা। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার প্রার্থীদের সমর্থকরাও প্রতিদিনই সংঘর্ষে জড়িয়ে পড়ছে। নাজিরপুর উপজেলার ৪ ইউনিয়ন-মাটিভাঙ্গা, মালিখালী, নাজিরপুর ও সেখমাটিয়ায় ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ৪টি ইউনিয়নের ৩টিতে বর্তমান চেয়ারম্যানরা নৌকা প্রতীক পেলেও এবং একটিতে নতুন প্রার্থী নৌকা প্রতীক পেয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী সহিংসতা

১৬ জুন, ২০২১

আরও
আরও পড়ুন