Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাসদের সমাবেশে হামলার অভিযোগ

বরিশালে সড়ক সংস্কারের দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২১, ১২:০১ এএম

বরিশাল নগরীতে সড়ক সংস্কারের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের বিক্ষোভ সমাবেশে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল্লা এবং ওয়ার্ড কাউন্সিলর জাকির মোল্লার নেতৃত্বে হামলার অভিযোগ উঠেছে। এতে অন্তত ১০ জন আহত হয়েছে। গতকাল বেলা ১২টার দিকে নগরীর রূপাতলী বাস টার্মিনাল সংলগ্ন গোল চত্ত¡রে এ হামলার ঘটনা ঘটে। পূর্ব ঘোষণা অনুযায়ী বাসদ সেখানে বিক্ষোভ কর্মসূচি পালনকালে দুই সহোদর মনির মোল্লা ও জাকির মোল্লার নেতৃত্বে হামলার অভিযোগ ওঠে। জেলা বাসদের আহবায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন জানান, রূপাতলী-সাগরদী এলাকায় সড়ক ও ড্রেন সংস্কার এবং পানিবদ্ধতা নিরসনের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সমাবেশ শুরু করেন। সমাবেশ শুরুর পর পরই মনির মোল্লা ও জাকির মোল্লার নেতৃত্বে ১০-১২ জন এসে হামলা করে এবং ব্যানার কেড়ে নেয়। হামলায় ছাত্রফ্রন্ট নেতা সাইফুল ইসলাম, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলামসহ ১০ নেতা-কর্মী আহত হয়েছে।

প্রকৌশলী রুমন জানান, হামলা উপেক্ষা করে বাসদ নেতাকর্মীরা পুনরায় সংগঠিত হয়ে সেখানে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তীসহ অন্যান্য নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখেন। রূপাতলীতে হামলার প্রতিবাদে আজ দুপুরে নগরীর টাউন হলের সামনে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাসদ। হামলার অভিযোগ প্রসঙ্গে ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জাকির মোল্লা বলেন, তাদের বাড়ি সংলগ্ন সড়কটি সংস্কার কাজ কিছুদিন আগে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ উদ্বোধন করেছেন। ঠিকাদার এখনও কাজ শুরু করেনি। বাসদ নেতাকর্মীরা তার বাসার সামনে অবস্থান নিয়ে সড়ক সংস্কারের দাবি জানিয়ে সমাবেশ শুরু করে। এসময় তিনি ও তার ভাই মনির মোল্লা গিয়ে তাদের সমাবেশ করতে নিষেধ করলেও হামলা হয়নি বলে দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক সংস্কার


আরও
আরও পড়ুন