Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক গণমাধ্যমে পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১১:৩৮ এএম

আন্তর্জাতিক গণমাধ্যমেও সংবাদ শিরোনাম হয়েছে ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার ঘটনা। সোমবার (১৪ জুন) ভারতের একাধিক গণমাধ্যম এবং যুক্তরাজ্যভিত্তিক প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি বাংলার অনলাইনে একাধিক সংবাদ প্রকাশ হয়েছে এই ঘটনা নিয়ে।

বিবিসি বাংলার অনলাইনের সংবাদ শিরোনাম হচ্ছে, ‘ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ আনলেন ঢাকাই ছবির নায়িকা পরীমণি। এ সংবাদ মাধ্যমটির অপর সংবাদের শিরোনাম হচ্ছে, ‘পরীমণি: ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় একজন ব্যবসায়ীসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ’।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনের শিরোনাম, ‘ধর্ষণ-হত্যার চেষ্টার অভিযোগ, বাংলাদেশের প্রধানমন্ত্রীকে খোলা চিঠি নায়িকা পরীমণির’।

হিন্দুস্থান টাইমসে শিরোনাম, ‘'খুন ও ধর্ষণের চেষ্টা করা হয়েছে', প্রধানমন্ত্রীকে খোলা চিঠি অভিনেত্রী পরীমণির’

জি নিউজের শিরোনাম, ‘'আমায় ধর্ষণ করে খুনের চেষ্টা হয়েছে, মা আমায় বাঁচান',শেখ হাসিনাকে লেখা পরীমণির খোলা চিঠি’

প্রভাবশালী আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে চলচ্চিত্রের প্রতিষ্ঠিত অভিনেত্রী পরীমণি তাকে ‘ধর্ষণ ও হত্যাচেষ্টার’ অভিযোগে সাভার থানায় মামলা করার পর প্রধান অভিযুক্তসহ ৫ জনকে পুলিশ গ্রেফতার করেছে। নাসির উদ্দিন নামে এই ব্যবসায়ী কে তার উত্তরার বাসা থেকে আটক করা হয়েছে বলে জানান গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ। বাকিদেরও একই স্থান থেকে আটক করা হয়। এসময় উদ্দিনের বাসা থেকে মাদক উদ্ধারও করা হয় বলে জানাচ্ছে পুলিশ। গ্রেফতারকৃতদের সবাইকে ঢাকার মিন্টোরোডে গোয়েন্দা বিভাগের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ভারতের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্রাভিনেত্রী পরীমণি অভিযোগ জানিয়েছেন, তাকে শারীরিক নির্যাতন করা হয়েছে। একই সঙ্গে তার দাবি, তাকে ধর্ষণ ও হত্যার চেষ্টাও হয়েছে। এমনকি ঘটনার ৫ দিন পরেও তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। রবিবার সন্ধেবেলা নেটমাধ্যমে পোস্ট করে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার চেয়েছেন পরী মনি। শৈশবে মাতৃহারা নায়িকা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মা’ বলে সম্বোধন করে লিখেছেন, ‘আমার আপনাকে দরকার মা। আমার এখন বেঁচে থাকার জন্য আপনাকে দরকার মা। মা আমি বাচঁতে চাই। আমাকে বাঁচিয়ে নাও মা।’

উল্লেখ্য রবিবার (১৩ জুন) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ এনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিচার দাবি করেছিলেন পরীমনি। ঘটনার বিস্তারিত জানাতে সেই দিন রাত সাড়ে ১০টায় তার বনানীর বাসভবনে সংবাদ সম্মেলন ডাকেন এই অভিনেত্রী। সংবাদ সম্মেলনে পরীমনি অভিযোগ করেন, চার দিন আগে আশুলিয়ার একটি ক্লাবে তার সঙ্গে প্রতিষ্ঠিত এক ব্যবসায়ী ক্লাবকর্তা অশোভন আচরণ করেছেন এবং শারীরিক নির্যাতন করেছেন। এ ঘটনায় তিনি বনানী থানায় মামলা করতে গেলেও কোনো সহযোগিতা পাননি। সংবাদ সম্মেলনে নিজের সঙ্গে ঘটা ঘটনার বর্ণনা দিতে গিয়ে একাধিকবার কান্নায় ভেঙে পড়েন এই চিত্রনায়িকা।

এদিকে, বাংলাদেশের একাধিক সংবাদমাধ্যম থেকে বিভিন্ন ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ঘটনাটি বলতে গিয়ে বারবার কান্নায় ভেঙে পড়ছেন তিনি। সাংবাদিকদের কিছু প্রশ্নের উত্তর তিনি দেন। তিনি জানান, ঘটনাটি ঘটেছে ঢাকার একটি অভিজাত ক্লাবে। অভিযুক্তকে পরী ব্যক্তিগত ভাবে চেনেন না বলেও দাবি করেছেন। পরীর কথায় জানা গিয়েছে, বাংলাদেশের পুলিশের আইজিপি বেনজির আহমেদের ঘনিষ্ঠ বন্ধু বলে পরিচয় দিয়েছিলেন অভিযুক্ত ব্যক্তি। এ ছাড়া সেই ব্যক্তির সম্পর্কে আর কোনও তথ্য তাঁর কাছে নেই বলেই জানিয়েছেন পরী। ফেসবুক পোস্টে পরী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘কে করবে সঠিক বিচার ? আমি খুঁজে পাইনি গত চার দিন ধরে। থানা থেকে শুরু করে আমাদের চলচ্চিত্রবন্ধু বেনজির আহমেদ আইজিপি স্যার! আমি কাউকে পাই না।’



 

Show all comments
  • Mohammad Mosharaf Mojumder ১৫ জুন, ২০২১, ১:৩৫ পিএম says : 0
    এতরাতে ক্লাবে যাওয়ার কি দরকার ছিলো...।নারী পুরুষের সমান অধিকার কখনোই হয় না।একজন একা চলতে পারে রাতের অন্ধকারে,তার ইজ্জত হারানোর ভয় নেই।একজন নারীর বেলায় সেটা অসম্ভব,হোক সে সুপারস্টার।থানায় ডিউটিরত অফিসার বলেছিলেন,পরীমনি যখন থানায় আসে তখন সে মদ্যপ অবস্থায় ছিলো...।আপনি একজন নারীবাদি হতে পারেন,তবে আপনাকে বাস্তবতা মেনে নিতেই হবে।খুলস বিহিন পেঁয়াজ যেমন দুর্গন্ধ ছড়ায়,বেপর্দা নারীরাও সমাজের জন্য ক্ষতিকারক...।একজন ইসলামী বক্তা নিখোঁজ,যে কিনা অসংখ্য মানুষকে হেদায়েতের পথে নিয়ে এসেছেন।তাকে নিয়ে নিউজ করুন।তারাই প্রকৃত সুপারস্টার..।ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন