Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত এক বছরে সর্বোচ্চ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:১৬ পিএম

প্রাণঘাতি করেনা সংক্রমণ দিন দিন বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে আরও ১৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ৫৬৯ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩ দশমিক ৫৭ শতাংশ। এটি গত এক বছরের মধ্যে সর্বোচ্চ শনাক্ত।

এতে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৮৩৬ জন। মোট আক্রান্তের হার ১০ দশমিক ৬০ শতাংশ। তবে গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় কারও মৃত্যু হয়নি। জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১২৭ জনের।

মঙ্গলবার জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, এটি গত এক বছরের মধ্যে জেলায় এক দিনের সর্বোচ্চ শনাক্ত। নতুন আক্রান্তদের মধ্যে ১২৫ জন সদর উপজেলার, সুবর্ণচরের একজন, বেগমগঞ্জের ২০ জন, সোনাইমুড়ীর তিনজন, চাটখিলের ৬ জন, সেনবাগের দুইজন, কোম্পানীগঞ্জের ২৭জন ও কবিরহাটের সাতজন রয়েছেন। এছাড়া সুস্থ হয়েছেন ৭ হাজার ১৩০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৪৯ ভাগ।

এদিকে আইসোলেশনে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দুই হাজার ৫৭৯জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে (শহীদ ভুলু স্টেডিয়াম) ভর্তি রয়েছেন ৪৫ জন ও আইসোলেশনে রয়েছেন ১২জন।

উল্লেখ্য, করোনা সংক্রমণ প্রতিরোধে নোয়াখালীর পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে চলমান লকডাউনের সময়সীমা ১৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে লকডাউনের তৃতীয় দিনে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ৬টি ইউনিয়নে লকডাউন অনেকটা ঢিলেঢালা ভাব দেখা গেছে। তবে শহর এলাকায় ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ থাকতে দেখা যায়। মাইজদী বাজার থেকে দত্তেরহাট এলাকা ঘুরে দেখা যায়, শহরের প্রধান সড়কে যাত্রীবাহী বাস না চললেও উল্লেখ যোগ্যসংখ্যক সিএনজি ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করছিল। কর্তব্যরত পুলিশ ও প্রশাসনের কর্মকর্তাদের তৎপরতার ভেতরে নিষেধাজ্ঞা অমান্য করে এসব যানবাহনের যাত্রী পরিবহন করতে দেখা গেছে।

জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, লকডাউন বাস্তবায়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন। এরপরও কিছু সড়কে কিছু অটোরিকশা চলাচলের চেষ্টা করছে। সেগুলোও নিয়ন্ত্রণে আনার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ