Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

বাংলাদেশীদের আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা বাড়লো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১২:১৯ পিএম

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে আগামী ৭ই জুলাই পর্যন্ত বাংলাদেশ, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে। তবে কূটনীতিক, সংযুক্ত আরব আমিরাতের নাগরিক অথবা গোল্ডেন ভিসাধারীদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না।

ইতিহাদ এয়ারওয়েজের ওয়েবসাইটকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন খালিজ টাইমস। বিমান সংস্থাটি বলেছে, এই সময়সীমা আরো বাড়ানো হতে পারে।

এতে আরো বলা হয়েছে, যেসব মানুষ গত ১৪ দিনের মধ্যে এসব দেশ সফর করছেন তারাও আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন না।

ইতিহাদ বলেছে, যদি আপনি কূটনীতিক বা আমিরাতের নাগরিক বা গোল্ডেন ভিসাধারী হয়ে থাকেন, তাহলেও ফ্লাইট উড্ডয়নের সর্বোচচ ৪৮ ঘণ্টা আগের পিসিআর টেস্ট রিপোর্ট দেখাতে হবে। ওদিকে সোমবার স্থানীয় সময় ৫টা নাগাদ দুবাই ভিত্তিক বিমান সংস্থা এমিরেটস তাদের নিষেধাজ্ঞা সম্পর্কিত সময় বর্ধিত করে কোনো নোটিস দেয়নি।

এর ওয়েবসাইটে তখনও বলা হচ্ছিল, বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে তাদের যাত্রী আনা পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলংকার নাগরিক এবং বিদেশি ফ্লাইট ১২ই মে রাত ১১টা ৫৯ মিনিটে প্রথম স্থগিত ঘোষণা করে সংযুক্ত আরব আমিরাত। তবে কার্গো বিমান চলাচলে কোনো বিধিনিষেধ নেই।

এর আগে গত সপ্তাহে এমিরেটস বলেছে, ৬ই জুলাই পর্যন্ত ভারত থেকে আমিরাতে যাত্রীবাহী ফ্লাইট বন্ধ থাকবে। সর্বোপরি বর্তমানে ১০টি দেশ থেকে যাত্রী প্রবেশে নিষেধাজ্ঞা আছে আমিরাতে। দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, ভিয়েতনাম, দক্ষিণ আফ্রিকা, জাম্বিয়া, কঙ্গো এবং উগান্ডা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ