Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

‘আলেম নয় সাড়ে ৩শ’ এমপির নামে নোটিশ হওয়া উচিত’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১:৩২ পিএম

হেফাজত নেতাদের নামে দুদক থেকে সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ। এ সময় তিনি বলেন, আলেমদের আগে সাড়ে ৩০০ এমপির বিরুদ্ধে দুদক থেকে নোটিশ হওয়া উচিত ছিল।

আজ মঙ্গলবার (১৫ জুন) দুপুরে জাতীয় সংসদে হজ ব্যবস্থাপনা বিল পাসের আগে সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়।

এ সময় হারুনুর রশীদ বলেন, সত্য কথা বললে স্বাভাবিক কারণে অনেকে বেজার হয়। সত্য কথাটা আসলেই কঠিন। আমরা আলেম কাকে বলব? আলেম-ওলামা তারাই যারা একেবারে সুনির্দিষ্ট ভাবে কুরআন এবং হাদিসের আলোকে সুস্পষ্ট ব্যাখ্যা করেন। সব মসজিদের ইমাম কিন্তু আলেম নয়।
তিনি বলেন, উদ্বেগের সঙ্গে বলছি। আমি যখন ছাত্র অবস্থায় ছিলাম, আমাদের যারা গুরুজন তারা আমাদেরকে বলতেন এই বিষয়গুলো প্রতি খুব সতর্ক থাকতে হবে। সমাজে যদি সত্যিকার অর্থে আলেম-ওলামারা ক্রিটিসাইজ হয়, সমালোচিত হয়, তাদের চরিত্র হননের চেষ্টা করা হয়। অবশ্যই আমি বলব সমাজের উদ্বেগ এবং অস্থিরতা বাড়বে।

তিনি আরও বলেন, শীর্ষ প্রায় ৫৭ জন আলেমের বিরুদ্ধে দুদক নোটিশ করেছে সম্পদের হিসাব চেয়েছে। আমি তো মনে করি আগে আমাদের এই সংসদে সাড়ে ৩০০ জন সদস্য যারা রয়েছি সর্বপ্রথম এই সাড়ে ৩০০ এমপির বিরুদ্ধে দুদক থেকে নোটিশ হওয়া উচিত ছিল। তাহলে এটি সারা দেশের মানুষের কাছে সমাদৃত হত। মাননীয় প্রধানমন্ত্রী উদ্যোগ মানুষ গ্রহণ করত। প্রধানমন্ত্রী তো বলেছেন দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

এসময় তিনি ১-১১ তে রাজনীতিবিদদের রিমান্ডে নেয়ার পরে কথাগুলো স্মরণ করিয়ে বলেন, রিমান্ডের পর যে সমস্ত খবর পত্রিকার আসে, কিভাবে আসে? আমরা ১-১১ সময় দেখেছি আমাদেরকে গ্রেফতার করে নিয়ে কিভাবে রিমান্ডে কি করা হয়েছে



 

Show all comments
  • Sohel Khan ১৫ জুন, ২০২১, ৩:২৯ পিএম says : 0
    কলিজা আছে তোমার!
    Total Reply(0) Reply
  • Omar Faruk ১৫ জুন, ২০২১, ৩:২৪ পিএম says : 0
    অসাধারণ উক্তি,,,,,সত্য প্রকাশে আপোসহীন সাহস থাকা আবশ্যক।
    Total Reply(0) Reply
  • Md Riyaz ১৫ জুন, ২০২১, ৩:২৪ পিএম says : 0
    উচিৎ কথা বলেছেন আমরাও চাই ৩৪৫ জন এমপির সম্পদ ও ব্যাংক এর হিসাব নিয়ে প্রকাশ করা হউক।
    Total Reply(0) Reply
  • Kamrul Islam ১৫ জুন, ২০২১, ৩:২৪ পিএম says : 0
    আরে ভাই দুদক কি নিজের কথায় চলে?তাকে তো চালানো হয়।
    Total Reply(0) Reply
  • Akram Haque ১৫ জুন, ২০২১, ৩:২৫ পিএম says : 0
    সত্য সঠিক কথা বলার জন্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ