Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

বরিশালের দুর্গাসাগর দীঘিতে ধরা পড়ল ৩৩ কেজি ওজনের কাতলা মাছ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ১:৪৬ পিএম

বরিশালের ঐতিহ্যবাহী দূর্গাসাগর দীঘি থেকে সৌখিন মৎস্য শিকারী সোহেল জমাদ্দার ও তার বন্ধুরা ৩৩ কেজি ওজনের একটি কাতলা মাছ তুলে এনে এলাকায় হৈচৈ ফেলে দিয়েছেন। ইজারাদারের কাছ থেকে টিকেট নিয়ে দীঘিটির উত্তর প্রান্তে বড়শি ফেলে মাছ শিকারের সময় সোমবার সন্ধায় সোহেলের বড়শির খাবার গিলতে গিয়ে আটকে যায় বিশাল ঐ কাতলা মাছটি। কিন্ত বড়শী মুখে টানা ৮ ঘন্টা মাছটি দীঘির পানিতে ছুটে বেড়াবার পরে ক্লান্ত হয়ে গত মধ্যরাতে শিকারের কাছে আত্মসমর্পন করে।
একটানা ৮ঘন্টা বড়শী হাতে নিয়ে বিশাল ঐ মাছের ছুটে বেড়ানোকে নিয়ন্ত্রন করে মধ্যরাতে ডাঙায় তুলতে পেরে বেজায় খুশি সোহেল তার সঙ্গীরাও। এলাকাসীরও ছিল বাঁধ ভাঙা উচ্ছাশ। কারন নিকট অতীতে ৫৭ একর আয়তনের দূর্গাসাগর দীঘিতে এতবড় মাছ ধরা পড়েনি।
বরিশাল মহানগরী থেকে প্রায় ১৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে বরিশালÑবানরীপাড়াÑছারছিনা সড়কের ধারে পর্যটন কেন্দ্র, দূর্গাসাগর দীঘিটিকে সাম্প্রতিককালে পর্যটকদের কাছে আকর্ষনীয় করে তোলার লক্ষ্যে নানামুখি পদক্ষেপ নেয়া হয়েছে। পর্যটন করপোরেশন থেকেও এখানে ১৬ কোটি ২২ লাখ টাকা ব্যায়ে একটি রেষ্ট্রুরেন্ট সহ বিশ্রামাগার এবং ওয়াকওয়ে নির্মান করা হচ্ছে। আগামী অর্থ বছরেই প্রকল্পটির কাজ শেষ হলে দূর্গাগার এলকা পর্যটকদের কাছে আরো আকর্ষনীয় হয়ে উঠবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন