Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

বাতিস্তুতা-রোনালদোকে ছাড়িয়ে মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ২:৩৯ পিএম
কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ফ্রি কিক থেকে চোখ ধাঁধানো গোল করেও আর্জেন্টিনাকে জেতাতে পারেননি লিওনেল মেসি। লিওনেল স্কালোনির শিষ্যরা ড্র করেছে ১-১ গোলে। তবে এই গোলে তিনটি রেকর্ড গড়েছেন মেসি। ফ্রি কিক থেকে গোলে চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলেছেন বার্সেলোনা ফরোয়ার্ড।
 
এত দিন ফ্রি কিকে দুজনের ছিল ৫৬ গোল। চিলির বিপক্ষে ৫৭তম ফ্রি কিক গোল পেয়েছেন মেসি।
 
এ ছাড়া দেশের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ডে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে গেছেন ৩৩ বছর বয়সী তারকা। চিলির বিপক্ষে গোলটি প্রতিযোগিতামূলক ম্যাচে মেসির ৩৯তম। তার জন্য এলএমটেনকে খেলতে হয়েছে ৯৮ ম্যাচ। তার এই গোলের মধ্যে ৬টি এসেছে বিশ্বকাপে, ২৩টি বাছাইপর্বে এবং ১০টি কোপা আমেরিকায়। জাতীয় দলের হয়ে সব প্রতিযোগিতামূলক ম্যাচে বাতিস্তুতার গোল সংখ্যা ৩৮টি।  
 
আমেরিকো তেসোরিয়েরে ছিলেন একমাত্র খেলোয়াড় যিনি আর্জেন্টিনার হয়ে ছয়টি কোপা আমেরিকায় খেলেছেন। ১৯২০, ১৯২১, ১৯২২, ১৯২৩, ১৯২৪ ও ১৯২৫ সালের লাতিন আমেরিকার ফুটবলের সর্বোচ্চ এই আসরে অংশ নিয়েছিলেন প্রয়াত এই সাবেক গোলরক্ষক।
 
২০২১ কোপায় খেলতে নেমে তেসোরিয়ের রেকর্ডে ভাগ বসালেন মেসি। বার্সা তারকা এর আগে ২০০৭, ২০১১, ২০১৫, ২০১৬, ২০১৯ কোপা আমেরিকায় খেলেছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন