Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শেরপুরে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত : হার ১৮.১১%

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২১, ২:৫৭ পিএম

শেরপুরে করোনা ভাইরাস সংক্রমণ শুরুর পর থেকে এক দিনে সর্বোচ্চ ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ১৪ জুন সোমবার বিকেলে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত স্বাস্থ্য বুলেটিনে ওই তথ্য পাওয়া যায়। প্রাপ্ত তথ্যমতে, আক্রান্ত ২৫ জনের মধ্যে শেরপুর সদর উপজেলাতেই রয়েছেন ২৩ জন। আর শ্রীবরদী ও নালিতাবাড়ী উপজেলায় ১ জন করে রয়েছেন। এর আগে গত ১২ জুন শনিবার এক দিনে সর্বোচ্চ ১৭ জনের করোনা শনাক্ত হয়েছিল।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে মোট ১৩৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ১৮ দশমিক ১১ ভাগ। এ নিয়ে সব মিলিয়ে এ জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯০১ জনে। তাদের মধ্যে শেরপুর সদরে ৪৯৭, নকলায় ১৪৮, নালিতাবাড়ীতে ১১৯, ঝিনাইগাতীতে ৫৭ ও শ্রীবরদী উপজেলায় ৭২ জন রয়েছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ৭৪০ জন। আর ১৮ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত রোগী রয়েছেন ১৪৩ জন।
এছাড়া জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৯১ টি। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ১২ হাজার ২০টির। আর নমুনা পরীক্ষার জন্য অপেক্ষমাণ রয়েছে ৭১টি। জেলায় মোট কোভিড-১৯ টিকা গ্রহণ করেছেন ৫৫ হাজার ৩৯১ জন। এর মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩৩ হাজার ৬৬০ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ২১ হাজার ৭৩১ জন।
এ ব্যাপারে শেরপুরের সিভিল সার্জন ডা. এ কে এম আনওয়ারুর রউফ বলেন, গত ১ থেকে ১৪ জুন পর্যন্ত জেলায় ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের অধিকাংশই শেরপুর পৌর এলাকার বাসিন্দা। এই সময়ে মারা গেছেন ৩ জন। সংক্রমণ ঊর্ধ্বমুখীর কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১১ জুন থেকে পৌর এলাকায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তাই করোনার বিস্তার রোধে জনসাধারণকে সচেতন হতে এবং মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। অন্যথায় সংক্রমণ পরিস্থিতির আরও অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। তবে করোনা চিকিৎসায় স্বাস্থ্য বিভাগের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, গত বছরের ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনা শনাক্ত হয়। এরপর এক বছর আড়াই মাসে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০১ জনে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন